ন্যাশনাল পিপল’স পার্টির নেতা-সহ ১১ জনকে গুলি করে খুন অরুণাচল প্রদেশে

 পুলিসের অনুমান, ন্যাশনাল সোসালিস্ট কাউন্সিল অব ন্যাগাল্যান্ড (এনএসসিএন) এই ঘটনার নেপথ্যে থাকতে পারে।

Updated By: May 21, 2019, 05:43 PM IST
ন্যাশনাল পিপল’স পার্টির নেতা-সহ ১১ জনকে গুলি করে খুন অরুণাচল প্রদেশে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অরুণাচল প্রদেশের ন্যাশনাল পিপল’স পার্টির তিরঙ আবহ এবং তাঁর পুত্র-সহ ১১ জনকে নির্বিচারে গুলি করে হত্যা করল দুষ্কৃতীরা। তিরাপ জেলার বোগাপানি এলাকায় ওই ঘটনাটি ঘটেছে। এখন পর্যন্ত দায় স্বীকার করেনি কোনও সংগঠন। তবে, পুলিসের অনুমান, ন্যাশনাল সোসালিস্ট কাউন্সিল অব ন্যাগাল্যান্ড (এনএসসিএন) এই ঘটনার নেপথ্যে থাকতে পারে।

ন্যাশনাল পিপল’স পার্টির ওই নেতা খোঁসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ। লোকসভা এবং বিধানসভা একসঙ্গে নির্বাচন হয় অরুণাচল প্রদেশে। রবিবারই শেষ হয় লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ।  জানা গিয়েছে, বিধানসভা ভোটের পুনর্নিবাচনের দাবি জানিয়েছিলেন তিরঙ আবহ। তবে, কী কারণে তাঁকে হত্যা করা হল এখন পর্যন্ত স্পষ্ট নয়। তিরঙের দেহরক্ষীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- মোদীর প্রত্যাবর্তনের আভাস পেয়ে কর্ণাটকে জোট থেকে 'এক্সিট' করছেন কুমারস্বামী?

এই মর্মান্তিক ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী করনাদ সাঙ্গমা। টুইটে তিনি জানান, বিধায়ক তিরং আবহের মৃত্যুতে শোকাচ্ছন্ন ন্যাশনাল পিপল’স পার্টি এবং তাঁর পরিবার। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর পদক্ষেপের আর্জি জানান তিনি। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুও দুঃখপ্রকাশ করেন পাশাপাশি দোষীদের কড়া শাস্তির দাবি জানান। অরুণাচল প্রদেশের এক সঙ্গে লোকসভা এবং বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে ২৩ মে। 

.