নিজেই এবার হিসেব কষে জেনে নিন নতুন পে কমিশনে আপনার বকেয়া কত!

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ঘোষিত সপ্তম পে কমিশনের সুপারিশে সিলমোহর পড়েছে।  ক্যাবিনেট সচিব পি কে সিনহা নেতৃত্বাধীন কমিটি অর্থমন্ত্রকের কাছে তাদের সুপারিশ জমা দেয়। তারপরই সেই সুপারিশে সিলমোহর দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। সিদ্ধান্তের জেরে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন একধাক্কায় ২৩.৫ শতাংশ বাড়ছে। পে কমিশনের সুপারিশ লাগু হওয়ায় ৫০ লাখ কর্মচারী ও ৫৮ লক্ষ পেনশন হোল্ডার উপকৃত হচ্ছেন।

Updated By: Jun 29, 2016, 04:32 PM IST
নিজেই এবার হিসেব কষে জেনে নিন নতুন পে কমিশনে আপনার বকেয়া কত!

ওয়েব ডেস্ক : ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ঘোষিত সপ্তম পে কমিশনের সুপারিশে সিলমোহর পড়েছে।  ক্যাবিনেট সচিব পি কে সিনহা নেতৃত্বাধীন কমিটি অর্থমন্ত্রকের কাছে তাদের সুপারিশ জমা দেয়। তারপরই সেই সুপারিশে সিলমোহর দেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা। সিদ্ধান্তের জেরে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন একধাক্কায় ২৩.৫ শতাংশ বাড়ছে। পে কমিশনের সুপারিশ লাগু হওয়ায় ৫০ লাখ কর্মচারী ও ৫৮ লক্ষ পেনশন হোল্ডার উপকৃত হচ্ছেন।

আরও পড়ুন-সপ্তম পে কমিশনের সুপারিশে সিলমোহর কেন্দ্রের, আরও বাড়ল রাজ্য-কেন্দ্র DA-এর ফারাক

তবে, সপ্তম পে কমিশন লাগু হওয়ায় এই কর্মীরা তাদের বকেয়াও পাবেন বলে ঘোষণা করা হয়েছে। তবে তা এখনই হাতে পাওয়া যাবে না বলে অর্থ দফতর থেকে জানানো হয়েছে। নানা হিসেব নিকেশ ও অঙ্ক কষে সেই হিসেব বের করার পরই তা ঠিক করা হবে।

আরও পড়ুন-সপ্তম পে কমিশনের সুপারিশ সম্পর্কে যে তথ্যগুলি আপনাকে জানতেই হচ্ছে!

তবে, সরকারি তরফে সেই হিসেব ঠিক করার আগেই আপনি কিন্তু নিজেই আপনার বকেয়ার একটি হিসেব বের করে নিতে পারেন নিচের লিঙ্কে ক্লিক করেই। হিসেব কষে নিন নিচের লিঙ্কে ক্লিক করে-

http://7thpaycommissionnews.in/7th-pay-commission-arrears-calculator-for...

.