বার্ষিক আয় দশ লক্ষ টাকার বেশি হলে রান্নার গ্যাসে আর ভর্তুকি পাবেন না

রান্নার গ্যাসে ভর্তুকি বাবদ খরচ আরও কমালো কেন্দ্র। বার্ষিক আয় দশ লক্ষ টাকা এবং আয়কর দেন, এমন গ্রাহকেরা রান্নার গ্যাসে আর ভর্তুকি পাবেন না। গ্রাহকের নিজের কিংবা স্ত্রী বা স্বামীর আয় বছরে দশ লক্ষ টাকার বেশি হলেও মিলবে না ভর্তুকি।  নতুন বছরের শুরু থেকেই কার্যকর হবে এই সিদ্ধান্ত। তবে প্রাথমিকভাবে গ্যাস বুকিংয়ের সময় তাঁদের আয় সংক্রান্ত তথ্য জানাতে হবে গ্রাহকদেরই।

Updated By: Dec 28, 2015, 06:38 PM IST
বার্ষিক আয় দশ লক্ষ টাকার বেশি হলে রান্নার গ্যাসে আর ভর্তুকি পাবেন না

ওয়েব ডেস্ক: রান্নার গ্যাসে ভর্তুকি বাবদ খরচ আরও কমালো কেন্দ্র। বার্ষিক আয় দশ লক্ষ টাকা এবং আয়কর দেন, এমন গ্রাহকেরা রান্নার গ্যাসে আর ভর্তুকি পাবেন না। গ্রাহকের নিজের কিংবা স্ত্রী বা স্বামীর আয় বছরে দশ লক্ষ টাকার বেশি হলেও মিলবে না ভর্তুকি।  নতুন বছরের শুরু থেকেই কার্যকর হবে এই সিদ্ধান্ত। তবে প্রাথমিকভাবে গ্যাস বুকিংয়ের সময় তাঁদের আয় সংক্রান্ত তথ্য জানাতে হবে গ্রাহকদেরই।

এর আগে সম্পন্ন পরিবারগুলিকে এলপিজিতে ভর্তুকি স্বেচ্ছায় ছেড়ে দেওয়ার জন্য আবেদন জানায় কেন্দ্র। সেই আর্জিতে এখনও পর্যন্ত সাড়া দিয়েছেন সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার গ্রাহক। সারা দেশে এখন এলপিজি গ্রাহকের সংখ্য ১৬ কোটি ৩৫ লক্ষ।  এদের মধ্যে ১৪ কোটি ৭৮ লক্ষ গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ভর্তুকির টাকা পৌছে দেয় কেন্দ্র।

.