NEET Paper Leak: নিট প্রশ্ন ফাঁসে ধর্মেন্দ্র প্রধানের ইস্তফার দাবিতে তোলপাড়, মন্ত্রী বললেন ওরকম কিছুই হয়নি

NEET Paper Leak: রাহুল গান্দীর মোকাবিলা করতে গিয়ে ধর্মেন্দ্র প্রধান বলেন, গত ৭ বছরে কেন্দ্রীয় সরকার পরিচালিত পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনও নজির নেই।

Updated By: Jul 22, 2024, 03:09 PM IST
NEET Paper Leak: নিট প্রশ্ন ফাঁসে ধর্মেন্দ্র প্রধানের ইস্তফার দাবিতে তোলপাড়, মন্ত্রী বললেন ওরকম কিছুই হয়নি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিট প্রশ্নফাঁস কাণ্ডে তোলপাড় সংসদ। উঠল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর ইস্তফার দাবি। তবে শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের দাবি কোনও পেপার লিক হয়নি। এনিয়ে ধর্মেন্দ্র প্রধান ও রাহুল গান্ধীর মধ্যে  তীব্র বাদানুবাদ শুরু হয়ে যায়।

আরও পড়ুন-উঠল নিষেধাজ্ঞা, এখন সরকারি কর্মীরাও RSS করতে পারবেন!

রাহুল গান্ধী বলেন, শুধু নিট নয় গোটা দেশে পরীক্ষা ব্যবস্থাটাতেই সমস্যা রয়েছে। এনিয়ে কোনও প্রশ্নের অবকাশ নেই। ধর্মেন্দ্র প্রধান নিজেকে ছাড়া এনিয়ে সবাইকে দোষ দিচ্ছেন। আমরা মনে হয় দেশে পরীক্ষা নিয়ে কী চলছে তার মূল বিষয়টাই  উনি বোঝেন না। দেশের বহু মানুষ এখন মনে করেন যদি আপনি বড়লোক হন আর আর আমার টচাকা থাকে তাহলে যে কোনও পরীক্ষার প্রশ্ন আপনি কিনতে পারেন। সংসদের বিরোধীরাও এটাই মনে করে।

গতকাল ২১ জুসাইয়ের সভায় এই একই বিষয় নিয়ে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, এসএসসি বা টেট কেলেঙ্কারিতে যদি পার্থ চ্যাটির্জির বাড়িতে রেইড করে ইডি, তাঁকে গ্রেফতার করে তাহলে স্বাধীন ভারতের সবচেয়ে বড় কেলেঙ্কারিক নিট কেলেঙ্কারি। নিটের প্রশ্নপত্র ফাঁস হয়েছে। তাহলে ইডি কেন ধর্মেন্দ্র প্রধানের বাড়িতে রেইড করে তাকে গ্রেফতার করবে না? কেন এই রাজনৈতিক পক্ষপাত দুষ্ট আচরণ? কেন এই দ্বিচারিতা!

রাহুল গান্দীর মোকাবিলা করতে গিয়ে ধর্মেন্দ্র প্রধান বলেন, গত ৭ বছরে কেন্দ্রীয় সরকার পরিচালিত পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনও নজির নেই। নিটের বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন। খুব জোর দিয়ে বলতে পারি দেশের ২৪০টি পরীক্ষা খুব দক্ষতার সঙ্গে পরিচালনা করে এনটিএ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.