দেশে করোনা আক্রান্ত ২১ হাজার পেরল, ৭৮ জেলায় ১৪ দিনে কোনও সংক্রমণ নেই : স্বাস্থ্যমন্ত্রক

করোনামুক্ত মোট ৪২৫৮ জন। দেশে করোনায় নিরাময়ের হার ১৯.৮৯ শতাংশ। 

Updated By: Apr 23, 2020, 04:39 PM IST
দেশে করোনা আক্রান্ত ২১ হাজার পেরল, ৭৮ জেলায় ১৪ দিনে কোনও সংক্রমণ নেই : স্বাস্থ্যমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন : দেশে ৩ মে পর্যন্ত জারি লকডাউন। দ্বিতীয় দফার লকডাউনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। কিন্তু তারমধ্যেই খানিক স্বস্তির খবর শোনাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। শুক্রবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাল, দেশে ১২ জেলায় গত ২৮ দিনে করোনায় আক্রান্ত হননি। আর দেশের ৭৮ জেলায় গত ১৪ দিনে নতুন কোনও সংক্রমণের খবর নেই।

স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৪০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর তার সাথেই দেশে ২১ হাজার পেরিয়ে গিয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেশে এখন মোট আক্রান্ত ২১,৩৯৩ জন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন মোট ৬৮১ জন। গত ২৪ ঘণ্টায় ৭৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে দেশে। অন্যদিকে করোনা সারিয়ে সেরে উঠেছেন মোট ৪২৫৮ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে করোনায় নিরাময়ের হার ১৯.৮৯ শতাংশ। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা যথাসাধ্য কাজ করছেন। তাঁদের সুরক্ষা নিশ্চিত সব রাজ্য সরকারকে চিঠি দিয়েছে স্বরা্ট্রমন্ত্রক।

উল্লেখ্য, দ্বিতীয় দফার লকডাউনে বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছে কেন্দ্র। এদিন স্বাস্থ্যমন্ত্রক আরও জানায়, গরমকাল পড়েছে। গরমের কারণে বৈদ্যুতিন পাখার দোকান খুলবে। তবে কোনওভাবে দোকানে ভিড় করা যাবে না। করোনা মোকাবিলায় অতি অবশ্য করে বজায় রাখতে হবে সোস্যাল ডিসট্যান্সিং। একইসঙ্গে পড়ুয়াদের জন্য বইখাতার দোকান খোলা থাকবে বলেও জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। 

আরও পড়ুন, দিনে ২ বার, ভিড় এড়াতে রেশন দোকান খোলার সময়সীমা বেঁধে দিল সরকার 

.