Nitish Kumar: আস্থা ভোটে জয়ী নীতীশ, পাল্টি খাবেন না গ্যারান্টি দিতে পারেন মোদীজি! প্রশ্ন তেজস্বীর

Nitish Kumar: গত মাসে মহাগটবন্ধন ছেড়ে এনডিএ শিবিরে যোগ দেন নীতীশ কুমার। একই দিনে পদত্যাগ করে ফের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন

Updated By: Feb 12, 2024, 04:47 PM IST
Nitish Kumar: আস্থা ভোটে জয়ী নীতীশ, পাল্টি খাবেন না গ্যারান্টি দিতে পারেন মোদীজি! প্রশ্ন তেজস্বীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিহার বিধানসভায় অ্যাসিড টেস্টে পাস করে গেলেন নীতীশ কুমার। মহাজোট থেকে বেরিয়ে তিনি আশ্রয় নিয়েছিলেন এনডিএর ছাতার তলায়। শিবির বদলের সেই প্রক্রিয়ায় নীতীশকে সিলমোহর দিয়ে দিল আস্থা ভোট। সোমবার বিহার বিধানসভায় আস্থা ভোটে জয়ী হলেন নীতীশ কুমার। ভোটাভুটির সময়ে কক্ষ ছেড়ে বেরিয়ে যায় আরজেডি, কংগ্রেস ও বামেরা।

আরও পড়ুন-সীমান্তে মাটি খুঁড়ে তৈরি করা হচ্ছিল গভীর ড্রেন, মাটি ধসে মর্মান্তিক পরিণতি ৪ শিশুর

বিহার বিধানসভায় সদস্য সংখ্যা ২৪৩। সংখ্যাগরিষ্ঠতার সীমা ১২২। ফাঁকা মাঠে ভোটাভুটিতে জেডিইউ-বিজেপি জোটের পক্ষে পড়ল ১২৯টি ভোট। বিরুদ্ধে কোনও ভোটই পড়ল না।  আস্থা ভোটের আগে বিজেপি ও নীতীশ কুমারকে চোখা চোখা ভাষার আক্রমণ করেন আরজেডি নেতা তেজস্বী যাদব। নীতীশ কুমারকে তিনি পাল্টু কুমার বলেও নিশানা করেন। পাশাপাশি প্রশ্ন তোলেন, নীতীশ যে ফের পাল্টি খাবেন না তার গ্যারান্টি দিতে পারেন মোদীজি? উনি যখন রাজভবনে ইস্তফা দিয়ে বেরিয়ে আসেন তখন বলেছিলেন ইচ্ছেই করছিল না। এর এখন একই বছরে ৩ বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন।

আস্থাভোটের আগে এনডিএর তরফে দাবি করা হয় তাদের সঙ্গে রয়েছেন ১২৯ জন বিধায়ক। নীতীশকুমার বলেন, আরজেডি দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছিল। নতুন সরকারের আমলে তার তদন্ত হবে। প্রসঙ্গত, আস্থাভোটের আগে আরজেডির বিধায়ক নীলম দেবী, চেতন আনন্দ ও প্রহ্লাদ যাদব এনডিএ শিবিরে যোগ দেন।

উল্লেখ্য, গত মাসে মহাগটবন্ধন ছেড়ে এনডিএ শিবিরে যোগ দেন নীতীশ কুমার। একই দিনে পদত্যাগ করে ফের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। কারণ নীতীশের দাবি মতো জোট ঠিকমতো চলছিল না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.