Nitish Kumar Takes Oath: ইস্তফা দিয়েও ফের বিহারের গদিতে নীতীশ, চমকপ্রদ ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর

Nitish Kumar Takes Oath: নীতীশ কুমার দাবি করেছেন বাইরে থেকে দেখে ঠিল লাগলেও মহাজোট ঠিকঠাক চলছিল না। কিন্তু প্রশ্ন উঠেছে জোট ছাড়ার টাইমিং নিয়ে

Updated By: Jan 28, 2024, 07:53 PM IST
Nitish Kumar Takes Oath: ইস্তফা দিয়েও ফের বিহারের গদিতে নীতীশ, চমকপ্রদ ভবিষ্যদ্বাণী করলেন প্রশান্ত কিশোর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মুখে বিজেপি বিরোধী জোট থেকে বেরিয়ে গেরুয়া শিবিরের আশ্রয় নিলেন নীতীশ কুমার। রবিবার সকালে তিনি বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন। বিকেলে জে পি নাড্ডার উপস্থিতিতে ফের বিহারের মুখ্যমন্ত্রী পদ শপথ নিয়েছেন। তাঁর সঙ্গেই তাঁর নতুন মন্ত্রিসভায় এসেছেন বিজেপির কয়েকজন নেতা। শুধু ইন্ডিয়া জোট ত্যাগ করাই নয়, পাল্টি খেয়ে ফের এনডিএ শিবিরের ফিরলেন নীতীশবাবু। এনিয়ে এবার মুখ খুলেছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর।

আরও পড়ুন-সকালে ইস্তফা; বিকেলেই শপথ, নবম বার বিহারে মুখ্যমন্ত্রীর কুর্সিতে নীতীশ

রবিবার এক সাংবাদিক সম্মেলনে প্রশান্ত কিশোর বলেন, প্রথম থেকেই আমি বলে আসছি যে কোনও সময় পাল্টি খেতে পারেন নীতীশ কুমার। এটাই তাঁর রাজনৈতিক কৌশল। কিন্তু আজ যা হল তাদের বিহারের অধিকাংশ দলের নেতারাই এখন 'পল্টুরাম'।

উল্লেখ্য, ২০১৮ সালে অল্প কিছু দিনের জন্য জেডিইউতে যোগ দিয়েছিলেন প্রশান্ত কিশোর। দলের ভাইস প্রেসিডেন্টের পদেও তাঁকে আমা হয়। কিন্তু দল নাগরিকত্ব সংশোধনী আইনকে সমর্থন করায় তিনি দলের সমালোচনা করে। তাতেই তাঁকে বরখাস্ত করে দল।

এদিন প্রশান্ত কিশোর বলেন, কয়েক মাস আগেই বিজেপি বলছিল নীতীশ কুমারের জন্য এনডিএর দরজা বন্ধ। রাজ্যে অরাজক পরিস্থিতি তৈরি করার জন্য গতকালও নীতীশ কুমারকে গালমন্দ করছিলেন বিজেপি নেতারা। এখন সেসব অতীত। লোকসভা ভোটের মুখে ইন্ডিয়া জোটের ভবিষ্যত এখন বিশবাঁও জলে। জোট ছাড়ালেন নীতীশ।

বিহারের পরিস্থিতি নিয়ে এদিন একটি ভবিষ্যত বাণীও করেন প্রশান্ত কিশোর। প্রতিষ্ঠিত ভোট কুশলী বলেন, আজ একটা ভবিষ্যত বাণী করছি। ভুল হলে পরে আমাকে ধরবেন। যে জোট এখন তৈরি হল তা আগামী বিধানসভা ভোট পর্যন্ত টিকবে না। লোকসভা ভোটের কয়েক মাসের মধ্যে এই জোট ভেঙেও যেতে পারে। আসলে বিজেপি এখনব যা করছে লালু প্রসাদ যাদবের আমলে সেই একই কাজ করত কংগ্রেস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.