৬০ কিলোমিটারের মধ্যে সমস্ত টোল বুথ বন্ধ হবে ৩ মাসে, জানালেন Nitin Gadkari

গড়করি বলেন, "দিল্লি-অমৃতসর-কাটরা হাইওয়ের কাজ শুরু হয়েছে। এই বছরের শেষ নাগাদ, আমরা ২০ ঘন্টার মধ্যে শ্রীনগর থেকে মুম্বই পৌঁছাতে সক্ষম হব এবং দিল্লি এবং অমৃতসরের মধ্যে দূরত্ব চার ঘন্টার মধ্যে কাভার করা হবে।"

Updated By: Mar 23, 2022, 11:01 AM IST
৬০ কিলোমিটারের মধ্যে সমস্ত টোল বুথ বন্ধ হবে ৩ মাসে, জানালেন Nitin Gadkari
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সাম্প্রতিক লোকসভা অধিবেশনে, সড়ক পরিবহন ও হাইওয়ে মন্ত্রী নীতিন গড়করি (Road Transport and Highways Minister Nitin Gadkari) বলেন যে জাতীয় সড়কের ৬০ কিলোমিটারের মধ্যে কোনও টোল প্লাজা থাকা উচিত নয়। গড়করি আরও বলেন যে তিনি নিশ্চিত করবেন যাতে আগামী তিন মাসের মধ্যে নিয়মগুলি সম্পূর্ণরূপে বাস্তবায়িত হয়।
 
তিনি বলেন, "আমি নিশ্চিত করব যে ৬০ কিলোমিটারের মধ্যে একটি মাত্র টোল প্লাজা থাকবে এবং যদি দ্বিতীয় টোল প্লাজা হয়, তবে আগামী তিন মাসের মধ্যে এটি বন্ধ হয়ে যাবে।" সদস্যদের উত্থাপিত পয়েন্টগুলি উল্লেখ করে, তিনি বলেন যে টোল প্লাজার কাছাকাছি বসবাসকারী লোকেরা আধার কার্ড ব্যবহার করে পাস পেতে সক্ষম হবে।

 

জম্মু ও কাশ্মীরের পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন যে বর্তমানে প্রায় ১,০০০ লোক জোজিলা টানেল প্রকল্পে কাজ করছে। গড়করি বলেন "জম্মু ও কাশ্মীরে ৭,০০০ কোটি টাকার প্রকল্প চলছে। প্রায় ১,০০০ লোক জোজিলা টানেলের ভিতরে -৮ ডিগ্রি সেলসিয়াসে কাজ করছে।"

আরও পড়ুন: Uttarakhand: বুধবার শপথ Pushkar Singh Dhami-র, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী Modi

তিনি আরও বলেন, "দিল্লি-অমৃতসর-কাটরা হাইওয়ের কাজ শুরু হয়েছে। এই বছরের শেষ নাগাদ, আমরা ২০ ঘন্টার মধ্যে শ্রীনগর থেকে মুম্বই পৌঁছাতে সক্ষম হব এবং দিল্লি এবং অমৃতসরের মধ্যে দূরত্ব চার ঘন্টার মধ্যে কাভার করা হবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.