মধ্যরাতে স্থগিতাদেশ 'নরখাদক' সুরিন্দরের ফাঁসির রায়

এক সপ্তাহের জন্য ফাঁসির এই স্থগিতাদেশ দিল দেশের শীর্ষ আদালত

Updated By: Sep 8, 2014, 12:11 PM IST
মধ্যরাতে স্থগিতাদেশ 'নরখাদক' সুরিন্দরের ফাঁসির রায়

ওয়েব ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশে এক সপ্তাহ পিছিয়ে গেল নিঠারিকাণ্ডে মূল অভিযুক্ত সুরিন্দর কোলির ফাঁসি। ১২ই সেপ্টেম্বর তার ফাঁসি হওয়ার কথা ছিল। আইনজীবীদের একটি দল গতকাল মাঝরাতের পরে এনিয়ে আবেদন করেন সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চে। আর্জি জানানো হয় ফাঁসির নির্দেশ পুনর্বিবেচনা করার।

রাত দেড়টা নাগাদ মৃত্যুদন্ড পিছিয়ে দেওয়ার আদেশ জারি করে বিচারপতি এইচ এল দাত্তু এবং এ আর দাভের ডিভিশন বেঞ্চ। সংশোধনাগার কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। 

আইনজীবীদের একটি দল গতকাল মাঝরাতের পরে এনিয়ে আবেদন করেন সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চে। আর্জি জানানো হয় ফাঁসির নির্দেশ পুনর্বিবেচনা করার। রাত একটা চল্লিশে মৃত্যুদন্ড পিছিয়ে দেওয়ার আদেশ জারি করে বিচারপতি এইচ এল দাত্তু এবং এ আর দাভের ডিভিশন বেঞ্চ। সংশোধনাগার কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। 

১৪ বছরের একটি মেয়েকে ধর্ষণের পর হত্যা করে তার দেহাংশ খেয়ে ফেলার দায়ে সুরিন্দরের ফাঁসির রায় হয়। একটি মামলার রায়ে সুরিন্দরের ফাঁসি হলেও পুলিস জানায়িছিল, সুরিন্দর কমপক্ষে ১৯জন মেয়েকে ধর্ষণের পর হত্যা করেছেন এবং লাশ কেটে খেয়েছেন। সুরিন্দর বলেছেন, প্রেতসাধনার অংশ হিসেবে তিনি এই পৈশাচিক কাজ করেছেন।

২০০৯ সালে ১৪ বছর বয়সী রুম্পা হালদারকে হত্যার দায়ে সুরিন্দর এবং তাঁর ব্যবসায়ী মনিব মনিন্দর সিং পাঁধেড়কে দোষি সাব্যস্ত করা হয়। পরে উচ্চতর আদালত পাঁধেড়কে খালাস দেন। ২০০৭ সালে দিল্লির অদূরে নৈদা এলাকায় পাঁধেড়ের বাড়ির কাছে মৃতদেহের কয়েকটি অংশ খুজে পাওয়ায় পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

.