নয়া অর্থনীতি সংস্করণের পথে অরুণ জেটলি

অর্থমন্ত্রী পদে বসেই তাঁর প্রথম ঘোষণা মূল্যবৃদ্ধি রোধ করতে হবে। অর্থনীতিতে বিনিযোয়োগকারীদের আগ্রহ বাড়াতে সব রকম উদ্যোগ নেওয়া হবে। লোকসভা ভোটে অমৃতসরের আসন হারালেও নতুন আসনে বসে অরুন জেটলির এইরকম খোলা মনে শপথ গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Updated By: May 27, 2014, 02:02 PM IST

অর্থমন্ত্রী পদে বসেই তাঁর প্রথম ঘোষণা মূল্যবৃদ্ধি রোধ করতে হবে। অর্থনীতিতে বিনিযোয়োগকারীদের আগ্রহ বাড়াতে সব রকম উদ্যোগ নেওয়া হবে। লোকসভা ভোটে অমৃতসরের আসন হারালেও নতুন আসনে বসে অরুণ জেটলির এইরকম খোলা মনে শপথ গুরুত্বপূর্ণ ভুমিকা নেবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

মোদী ঝড়ে শেয়ার মার্কেট যেভাবে চাঙ্গা হয়ে উঠেছে তাতে প্রবীন বিজেপি নেতা জেটলি শক্ত হাতে এর রাশ ধরে রাখতে পারবেন বলে মনে করা হচ্ছে। তিনি জানিয়েছেন, "দেশের অর্থনৈতিক অবস্থা শোচনীয় হলেও উত্পাদনের হার বাড়াতে হবে। মুদ্রাস্ফীতি কমাতে হবে। আর অব্যশই তার সঙ্গে রাজকোষের ঘাটতি রুখতে হবে।"

অর্থমন্ত্রকের সঙ্গে প্রতিরক্ষামন্ত্রকের দায়িত্ব তাঁর কাঁধে থাকলেও তিনি সাংবাদিকদের জানান, "যতদিন না পর্যন্ত মন্ত্রিসভার সম্প্রসারণ হচ্ছে, প্রতিরক্ষার দায়িত্ব সামলাতে হবে।" তবে লঘু কাজে গুরুভার পেয়ে অর্থমন্ত্রকেই বেশি গুরুত্ব দিতে চান। সাংবাদিক বৈঠকে এইভাবেই সরাসরি বার্তা দিলেন শীর্ষ নেতাদের কাছে।

.