দাদরিকাণ্ডে মুখ খুলে আরও বিপাকে প্রধানমন্ত্রী, গোধরা ইস্যুতে শরিকের খোঁচা খেলেন মোদী

দাদরিকাণ্ডে মুখ খুলে আরও বিপাকে প্রধানমন্ত্রী। গোধরা ইস্যু খুঁচিয়ে তুলে মোদীকে পাল্টা তোপ দাগল শিবসেনা। শিবসেনার  বক্তব্য, গোধরা এবং আমেদাবাদের জন্যেই গোটা বিশ্বে পরিচিত মোদী। অতএব নরেন্দ্র মোদী  দাদরিকাণ্ড বা কাসুরির বইপ্রকাশে বাধাকে দুর্ভাগ্যজনক বলতে পারেন না। উল্টোদিকে,মৌনতা ভঙ্গ নিয়ে বিরোধীরাও পাল্টা কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রীকে।

Updated By: Oct 14, 2015, 07:57 PM IST
দাদরিকাণ্ডে মুখ খুলে আরও বিপাকে প্রধানমন্ত্রী, গোধরা ইস্যুতে শরিকের খোঁচা খেলেন মোদী

ওয়েব ডেস্ক: দাদরিকাণ্ডে মুখ খুলে আরও বিপাকে প্রধানমন্ত্রী। গোধরা ইস্যু খুঁচিয়ে তুলে মোদীকে পাল্টা তোপ দাগল শিবসেনা। শিবসেনার  বক্তব্য, গোধরা এবং আমেদাবাদের জন্যেই গোটা বিশ্বে পরিচিত মোদী। অতএব নরেন্দ্র মোদী  দাদরিকাণ্ড বা কাসুরির বইপ্রকাশে বাধাকে দুর্ভাগ্যজনক বলতে পারেন না। উল্টোদিকে,মৌনতা ভঙ্গ নিয়ে বিরোধীরাও পাল্টা কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রীকে।

দাদরি  কাণ্ড
মুম্বইয়ে বাতিল গুলাম আলির অনুষ্ঠান
সুধীন্দ্র কুলকার্নির মুখে কালি

অসহিষ্ণুতার পরিবেশ নিয়ে দেশজুড়ে বিতর্কের ঝড়।  চুপ কেন প্রধানমন্ত্রী? বিরোধীদের এই প্রশ্নের মুখে অবশেষে মুখ খুলেছেন নরেন্দ্র মোদী। দাদরির ঘটনা বা পাকিস্তানি সঙ্গীতশিল্পীর সঙ্গে যা ঘটেছে তা অনভিপ্রেত এবং অত্যন্ত দুঃখজনক। কিন্তু এইসব ঘটনার সঙ্গে কেন্দ্রীয় সরকার কীভাবে জড়িত?

শুধু  দায় এড়ানোই নয়। মেরুকরণের রাজনীতির অভিযোগ তুলে বিরোধীদেরই দুষেছেন প্রধানমন্ত্রী। বিজেপি এইসব ঘটনা সমর্থন করে  না। বিরোধীরা বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ তুলছে, কিন্তু তারা কী মেরুকরণের রাজনীতি করছে না?

মৌনতা ভেঙে কিন্তু নিজের বিপদই বাড়িয়েছেন প্রধানমন্ত্রী। গোধরাকাণ্ডের প্রসঙ্গ টেনে এবার মোদীকেই পাল্টা আক্রমণ করেছে জোটসঙ্গী শিবসেনা।
প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরাও।

শিবসেনার সঙ্গে সংঘাত এড়াতেই সম্ভবত প্রধানমন্ত্রী এড়িয়ে গিয়েছিলেন সুধীন্দ্র কুলকার্নির প্রসঙ্গ।  তাতেও শেষরক্ষা হল না। ড্যামেজ কন্ট্রোলে মুখ খুলে দলের অস্বস্তিই বাড়ালেন।  বাড়ল নিজের অস্বস্তিও। কারণ অসহিষ্ণুতা বিতর্কের মধ্যেই ফের উঠল গুজরাট হিংসার প্রসঙ্গ।

.