প্রধানমন্ত্রী কেন বাংলায় যাচ্ছেন, সেটাই শুধু বলে গেলেন, 'দাদা'কে খোঁচা Modi-র

লোকসভায় সৌগতকে নিশানা করলেন মোদী।  

Updated By: Feb 10, 2021, 09:39 PM IST
প্রধানমন্ত্রী কেন বাংলায় যাচ্ছেন, সেটাই শুধু বলে গেলেন, 'দাদা'কে খোঁচা Modi-র

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রপতির বক্তৃতার উপর বিতর্কে জবাবি ভাষণে দিতে গিয়ে সৌগত রায়কে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর কথা প্রসঙ্গ এসে গেল বাংলা। হাসতে হাসতেই প্রধানমন্ত্রী বুঝিয়ে দিলেন, বাংলাকে গুরুত্ব দিচ্ছে কেন্দ্রীয় সরকার।    

প্রধানমন্ত্রীর ভাষণের সময় হট্টগোল শুরু করেন কংগ্রেস ও তৃণমূল সাংসদরা। প্রধানমন্ত্রী (PM Modi) বলেন,'দীর্ঘদিন ধরে কৃষিক্ষেত্রে সঙ্কট চলছিল। বিশেষজ্ঞরাও বলছেন, আসন্ন চ্যালেঞ্জের মোকাবিলায় সংস্কার জরুরি। অথচ আইন সাদা না কালো সেনিয়ে আলোচনা হচ্ছে। ভালো হত, যদি বিষয়বস্তু নিয়ে আলোচনা করতেন।'  ঠিক তখনই সৌগত রায়ের উদ্দেশে হালকা চালে মোদীর (Narendra Modi) খোঁচা,'ভেবেছিলাম দাদা অনেক পড়াশুনো করে ভাষণ দেবেন। কিন্তু উনি বলে চললেন, প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীরা কেন বাংলায় যাচ্ছেন! দাদার জ্ঞান থেকে বঞ্চিত থেকে গেলাম।' সৌগতকে দাদা বলেই সম্বোধন করেন প্রধানমন্ত্রী।  

হট্টগোলের মাঝে তৃণমূল সাংসদরা প্রশ্ন তোলেন, বাংলা নিয়ে এত ভাবনা কেন? তখন প্রত্যয়ের সুরে মোদী (Narendra Modi) জানিয়ে দেন,'পশ্চিমবঙ্গ গুরুত্বপূর্ণ রাজ্য। তাই অগ্রাধিকার দিচ্ছি। আপনারা তো পিছিয়ে দিয়েছেন।' তাৎপর্যপূর্ণভাবে লোকসভাতেও বাদ গেল না বাংলা। আর বাংলা নিয়ে এক ইঞ্চিও আক্রমণের সুযোগ ছাড়তে নারাজ মোদীও। শব্দচয়নেই তা বুঝিয়ে দিয়েছেন। এ দিন প্রধানমন্ত্রীর ভাষণের মাঝেই অধিবেশন বয়কট করেন কংগ্রেস ও তৃণমূল সাংসদরা।             

আরও পড়ুন- Live: আন্দোলনকারী ও আন্দোলনজীবীদের মধ্যে ফারাক বুঝতে হবে দেশকে: PM Modi

.