মুজফ‌্ফরনগরে ফের নতুন করে হিংসা, নিহত ৪, ধৃত ৮, জারি ১৪৪ ধারা

মুজফ‌্ফরনগরে ফের নতুন করে হিংসা ছড়াল। উত্তরপ্রদেশের এই জেলায় সাম্প্রদায়িক সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে চারে পৌঁছল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাফ নামানো হয়েছে। আজ সকাল থেকেই গোটা এলাকা থমথমে। ক দিন আগের মৃত্যু মিছিলের দাগ মিটতে না মিটতেই আরও বড় অশান্তির আশঙ্কায় ভুগছে গোটা মুজফ‌্ফরনগর।

Updated By: Oct 31, 2013, 09:02 AM IST

মুজফ‌্ফরনগরে ফের নতুন করে হিংসা ছড়াল। উত্তরপ্রদেশের এই জেলায় সাম্প্রদায়িক সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে চারে পৌঁছল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাফ নামানো হয়েছে। আজ সকাল থেকেই গোটা এলাকা থমথমে। ক দিন আগের মৃত্যু মিছিলের দাগ মিটতে না মিটতেই আরও বড় অশান্তির আশঙ্কায় ভুগছে গোটা মুজফ‌্ফরনগর। গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
গতকাল রাতে মুজফ‌্ফরনগরের মহম্মদপুর গ্রামে এক সেনাকে মারধর করার ঘটনা থেকে অশান্তির সূত্রপাত। এরপর ক্রমশ সেই ঝামেলা সংঘর্ষে পরিণত হয়ে যায়। সংঘর্ষে নিহত হন চার জন। গত মাসের দাঙ্গার পর থেকে ত্রাণশিবিরেই থাকতেন নিহত ওই চার যুবক৷ হিংসা ছড়ানোর দায়ে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এই মুজফ‌্ফরনগরেই সেপ্টেম্বর শুরু হওয়া দাঙ্গা মোকাবিলায় সেনা নামাতে হয়েছিল। গত এক দশকের বেশি সময়ে এবারই উত্তরপ্রদেশে সেনা নামাতে হয়েছিল। প্রায় ৬০ জন দাঙ্গার বলি হয়েছে। ৪০ হাজারের বেশি মানুষ আশ্রয় হারিয়ে ত্রাণশিবিরে ঠাঁই নিয়েছেন।

.