দিল্লির বাসে এবার থেকে আপত্‍কালীন বোতাম

এবার থেকে যাত্রীবাহী বাসে আপত্‍কালীন বোতাম রাখা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। এছাড়াও, সিসিটিভি ক্যামেরা ও জিপিএস রাখাও বাধ্যতামূলক করা হচ্ছে। আজ সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গড়কড়ি এখবর জানিয়ে বলেছেন, আগামী ২ জুন এব্যাপারে একটি নোটিফিকেশন জারি করা হবে।

Updated By: May 25, 2016, 06:46 PM IST
দিল্লির বাসে এবার থেকে আপত্‍কালীন বোতাম

ওয়েব ডেক্স : এবার থেকে যাত্রীবাহী বাসে আপত্‍কালীন বোতাম রাখা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। এছাড়াও, সিসিটিভি ক্যামেরা ও জিপিএস রাখাও বাধ্যতামূলক করা হচ্ছে। আজ সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গড়কড়ি এখবর জানিয়ে বলেছেন, আগামী ২ জুন এব্যাপারে একটি নোটিফিকেশন জারি করা হবে।

দিল্লিতে নির্ভায়াকাণ্ডের পর মহিলা যাত্রীদের সুরক্ষার জন্য একের পর এক উদ্যোগ নিচ্ছে কেন্দ্রীয় সরকার। তার অঙ্গ হিয়েবে ইতিমধ্যেই কিছু কিছু রুটে বাসে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। রয়েছে জিপিএস-ও। তবে, তা এখনও পর্যন্ত বাধ্যতামূলক করা হয়নি।

মাস কয়েক আগে রাজস্থান রাজ্য পরিবহণ নিগমের পক্ষ থেকে বেশ কয়েকটি বাসে এই আপত্‍কালীন বোতাম চালু করা হয়। ইতিমধ্যেই তা কাজেও দিয়েছে কয়েকটি ক্ষেত্রে। এরপরই কেন্দ্রীয় সড়ক পরিবহণ নিগমের পক্ষ থেকে দিল্লিতে দ্রুত এই সিদ্ধান্ত লাগু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

.