খোঁজ মিলল মুম্বই গণধর্ষণকাণ্ডের অভিযুক্তের

মুম্বই পুলিসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বড় প্রশ্ন। ২২ অগাস্ট মুম্বই গণধর্ষণকাণ্ডের চার জনের মধ্যে এক অভিযুক্ত জেল থেকে ফেরার। বৃহস্পতিবার খবর পাওয়া যায়, সিরাজ রহমান খান নামের ওই অপরাধী তিহার জেলের নিরাপত্তা ভেঙে পালিয়েছে।

Updated By: Sep 26, 2013, 04:25 PM IST

খোঁজ মিলল মুম্বই গণধর্ষণকাণ্ডের নিখোঁজ অভিযুক্তের। আজ তাঁকে আদালতে পেশ করতে পারায় নিখোঁজ হওয়ার খবর রটে। থানে জেলের ডিজি জানিয়েছেন, "তিনি জেলেই আছেন।"
সিরাজ রহমান খানকে আজ আদালতে পেশ করার কথা ছিল। থানে জেল কর্তৃপক্ষ আদালতে জানায় তাঁদের কাছে খান নেই, অপরাধী রয়েছেন মুম্বই ক্রাইম ব্রাঞ্চের হেফাজতে। কিন্তু ক্রাইম ব্রাঞ্চ সে কথা অস্বীকার করে। ফলে তৈরী হয় বিভ্রান্তি। রেকর্ড সংক্রান্ত সমস্যার জন্য এই বিভ্রান্তি হয়েছে বলে জেল কর্তৃপক্ষ জানিয়েছে।
মুম্বই গণধর্ষণকাণ্ডের অন্যতম অভিযুক্তের নিখোঁজের খবর চাউর হতেই মহারাষ্ট্র পুলিসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন ওঠে। ২২ অগাস্ট মুম্বই গণধর্ষণকাণ্ডের চার জনের মধ্যে এক অভিযুক্ত সিরাজ রহমান খানকে জেলে পাওয়া যাচ্ছে না বলে খবর পাওয়া যায়।
সরকারি তরফের আইনজীবী উজ্জ্বল নিগম খবরের সত্যতা স্বীকার করে জানিয়েছিলেন, "মুম্বই শক্তি মিল গণধর্ষণকাণ্ডের অভিযুক্ত সিরাজ রহমান খানকে খুঁজে পাওয়া যাচ্ছে না।"
কয়েকদিন আগে মুম্বই পুলিসের চোখে ধুলো দিয়ে ২০০৮ সুরাট বিস্ফোরণের কুক্ষাত ইন্ডিয়ান মুজাহিদ্দিন জঙ্গি আফজল উসমানী কোর্ট চত্বর থেকে ফেরার হয়ে যায়। সম্প্রতি গণধর্ষণকাণ্ডে চার অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট পেশ করে পুলিস।

.