মুম্বই গণধর্ষণ: ধৃতদের মধ্যে একজন নাবালক!

মুম্বইয়ে তরুণী চিত্রসাংবাদিককে গণধর্ষণকাণ্ডে পাঁচ অভিযুক্তের মধ্যে দু`জনকে গ্রেফতার করেছে পুলিস। রাতে দ্বিতীয় অভিযুক্তকে দক্ষিণ মুম্বই থেকে গ্রেফতার করা হয়।  শুক্রবার সকালেই আবদুল ওরফে চাঁদ নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তিনজন অভিযুক্ত এখনও অধরা। তাদের খোঁজে শুরু হয়েছে জোর তল্লাসি। মুম্বই পুলিসের ২০টি দল  তল্লাসি চালাচ্ছে।

Updated By: Aug 24, 2013, 10:17 AM IST

গণধর্ষণকাণ্ডে ধৃতদের মধ্যে একজন নাবলাক। এমনই দাবি ধৃতের দিদার। তাঁর দাবি, ঘটনার সময় তাঁর নাতি সেখানে থেকে পালিয়ে আসে। অভিযুক্তর বার্থ সার্টিফিকেত বলছে সে নাবালক। তিনি এও জানিয়ছেন, তিনি নিজে তাঁর নাতিকে পুলিসের কাছে নিয়ে গিয়ে গ্রেফতার করান।
এই গণধর্ষণকাণ্ডে পাঁচ অভিযুক্তের মধ্যে এখনও পর্যন্ত দু`জনকে গ্রেফতার করেছে পুলিস। রাতে দ্বিতীয় অভিযুক্তকে দক্ষিণ মুম্বই থেকে গ্রেফতার করা হয়। শুক্রবার সকালেই আবদুল ওরফে চাঁদ নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ৩ জন অভিযুক্ত এখনও অধরা। তাদের খোঁজে শুরু হয়েছে জোর তল্লাসি। মুম্বই পুলিসের ২০টি দল  তল্লাসি চালাচ্ছে।
২২ বছরের চিত্রসাংবাদিককে গণধর্ষণের ঘটনায় নির্মমতার চিহ্ন পেয়েছেন চিকিৎসকরা। নির্যাতিতা তরুণী যশলোক হাসপাতালের চিকিৎসকদের জানিয়েছেন, আততায়ীরা তাঁর মাথায় বিয়ারের বোতল দিয়ে আঘাত করে। পুলিসকে দেওয়া জওয়ান বন্দিতে ওই তরুণী জানিয়েছেন, "ওরা মোবাইলে আমার ছবি তোলে। আমাকে ভয় দেখানো হয়, যদি আমি পুলিসে অভিযোগ করি তালে ওরা সব প্রকাশ করে দেবে।"
বৃহস্পতিবার সন্ধেয় মুম্বইয়ের লোয়ার প্যারেল এলাকায় মহালক্ষী স্টেশনের কাছে শক্তি মিল নামে একটি পরিত্যক্ত জুটমিলে খবর সংগ্রহে গিয়েছিলেন ইরেজি পত্রিকার শিক্ষানবিশ তরুণী সাংবাদিক। সেই সময়ই তাকে ঘিরে ধরে পাঁচ দুষ্কৃতী। গণধর্ষণ করা হয় তাকে। মুম্বইয়ের যশোলোক হাসপাতালে ভর্তি করা হয়েছে তরুণীকে।  চিকিত্‍সকরা জানিয়েছেন তার দেহে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রয়েছে অভ্যন্তরীন একাধিক আঘাতও। তবে তরুণীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিত্‍সকরা।
মুম্বইয়ে মহিলা চিত্রসাংবাদিককে গণধর্ষণকাণ্ডে দেশের অন্যান্য প্রান্তের সঙ্গে প্রতিবাদে সামিল হল  কলকাতাও। ঘটনার তীব্র নিন্দা করে আজ পথে নামে ক্যালকাটা জার্নালিস্ট ক্লাব। ধর্মতলা চত্বরে জমায়েত হয়ে কালো কাপড়ে মুখ বেঁধে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভে যোগ দেন চিত্রসাংবাদিকেরাও। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরব হন তাঁরা। বৃহস্পতিবার রাতে খবর করতে গিয়ে মুম্বইয়ের পারেল এলাকায় গণধর্ষণের শিকার হন এক চিত্রসাংবাদিক। সহকর্মীকে মারধরের পর বেঁধে রেখে ওই তরুণীকে ধর্ষণ করে পাঁচ দুষ্কৃতী। ঘটনায় বিক্ষোভের ঝড় উঠেছে দেশজুড়ে।   

.