সমাজবাদী পার্টিতে ফিরল অখিলেশ ও রামগোপাল

গতকাল রাতে দল থেকে বহিষ্কার করে দেওয়ার পর আজই আবার সমাজবাদী পার্টিতে ফিরিয়ে নেওয়া হল অখিলেশ সিং যাদব এবং রামগোপাল যাদবকে। উত্তর প্রদেশের 'যদুবংশে' যেন নাটক থামতেই চাইছেন না। গত কালই 'দলবিরোধী কাজ এবং শৃঙ্খলা ভঙ্গের' অভিযোগে নিজের ছেলে ও রাজ্যের মুখ্যমন্ত্রী অখিলেশ এবং তুতোভাই রামগোপালকে নিজে দল থেকে তাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন সপা প্রধান মুলায়ম সিং যাদব।

Updated By: Dec 31, 2016, 02:20 PM IST
সমাজবাদী পার্টিতে ফিরল অখিলেশ ও রামগোপাল

ওয়েব ডেস্ক: গতকাল রাতে দল থেকে বহিষ্কার করে দেওয়ার পর আজই আবার সমাজবাদী পার্টিতে ফিরিয়ে নেওয়া হল অখিলেশ সিং যাদব এবং রামগোপাল যাদবকে। উত্তর প্রদেশের 'যদুবংশে' যেন নাটক থামতেই চাইছেন না। গত কালই 'দলবিরোধী কাজ এবং শৃঙ্খলা ভঙ্গের' অভিযোগে নিজের ছেলে ও রাজ্যের মুখ্যমন্ত্রী অখিলেশ এবং তুতোভাই রামগোপালকে নিজে দল থেকে তাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন সপা প্রধান মুলায়ম সিং যাদব।

প্রসঙ্গত, গ্যাংস্টার আনসারির দলের সঙ্গে জোট চেয়েছিলেন মুলায়মের নিজের ভাই শিবপাল যাদব। আর তা নিয়েই কাকার সঙ্গে বিরোধের সূচনা ভাইপো অখিলেশের। অখিলেশ মূলত দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে চান। আর পক্ষান্তরে কাকা শিবপালের উদ্দেশ্য যেকোনও প্রকারে ভোটে জেতা। এরপরে লড়াই গড়ায় দলের টিকিট বন্টনের চাবিকাঠি কার হাতে থাকবে তা নিয়ে। বিরোধ চওড়া হতে হতে গত কাল রাতে ঘোষণা হয় অখিলেশ ও তাঁর পক্ষে থাকা রামগোপালের বহিষ্কারের সিদ্ধান্ত। আর আজই আবার সেই সেই বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার হল। অনেকেই মনে করছেন আজকের এই নতুন সিদ্ধান্ত প্রমাণ করল যে, উত্তর প্রদেশের রাজনীতিতে 'নেতাজী মুলায়মে'র পুত্র অখিলেশের ছায়া এবং কায়া কতটা বড় হয়ে উঠেছে।

আরও পড়ুন- বিহারে জেল ভেঙে পালাল ৫ অপরাধী

.