সারদা কাণ্ডে ক্লিনচিট নিয়ে বিজেপি যেতে চান মুকুল

Updated By: Mar 2, 2015, 12:28 PM IST
সারদা কাণ্ডে ক্লিনচিট নিয়ে বিজেপি যেতে চান মুকুল

বিজেপিতে যোগ দেওয়া প্রায় নিশ্চিত করে ফেললেন মুকুল রায়। গত কয়েকদিনে মুকুলের রাজনৈতিক কফিনে একের পর এক পেরেক তৃণমূলের। দীর্ঘ ১৭ বছরের  কেরিয়ারের প্রায় সবটুকুই হাতছাড়া বিক্ষুব্ধ তৃণমূল নেতার। সব পদ খুইয়ে দলে কোণঠাসা মুকুল এবার কোন পথে হাঁটবেন? সেই নিয়ে জোর জল্পনা ছিল তৃণমূলের অন্দরেই।  

গতকাল মুকুল রায়ের বডি ল্যাঙ্গুয়েজেই ছিল বেপরোয়া ভাব। সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তৃণমূল নেতৃত্বকেই। আগেই ঘনঘন দিল্লি যাতায়াতে ইঙ্গিতটা  মিলেছিল। এবার বোধহয় সত্যিই হচ্ছে সেটাই। মুকুলের বিজেপিতে যোগ দেওয়া প্রায় নিশ্চিত।

ইতিমধ্যেই  প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে  মুকুল রায়ের। দীর্ঘ আলোচনা হয়েছে রাজনাথ সিংয়ের সঙ্গেই। তবে এখনই নয়। সারদা মামলায় সিবিআইয়ের ক্লিনচিট  পাওয়ার পরেই বিজেপিতে যোগদানের ঘোষণা করা হবে আনুষ্ঠানিকভাবে। আপাতত তিনি একাই বিজেপিতে যোগ দিচ্ছেন। বাবার সঙ্গে বিজেপিতে যোগ দিচ্ছেন না ছেলে শুভ্রাংশু রায়ও। তৃণমূলের বীজপুরের সাংসদই থাকবেন তিনি। তবে পুরভোটের পর আরও ৩২ জন  বিধায়ককে তৃণমূল থেকে ভাঙিয়ে বিজেপিতে নিয়ে যাওয়ার তোড়জোড়ও প্রায় শেষ করে ফেলেছেন মুকুল। সেক্ষেত্রে ২০১৬-র  বিধানসভা নির্বাচনে তৃণমূল কতটা ব্যাকফুটে যাবে, তা বলাই বাহুল্য।

.