কাল থেকে শুরু সংসদের বাদল অধিবেশন, সরকারকে কোণঠাসা করতে তৈরি বিরোধীরা

কাশ্মীর থেকে অরুণাচল, কাল থেকে সংসদের অন্দরে কেন্দ্রকে তুলোধোনা করতে প্রস্তুত বিরোধীরা। মূল্যবৃদ্ধি ও বেকারি নিয়ে সংসদে সোচ্চার হবে তৃণমূলও। এর মধ্যেই বাদল অধিবেশনে রাজ্য সভায় GST বিল পাশ করাতে মরিয়া কেন্দ্র। সর্বদল বৈঠকে বিল পাশের আর্জি খোদ প্রধানমন্ত্রী মোদীর। মরিয়া হয়ে বললেন, বিল পাশ হলে তা সরকারের কৃতিত্ব হবে না।

Updated By: Jul 17, 2016, 06:10 PM IST
কাল থেকে শুরু সংসদের বাদল অধিবেশন, সরকারকে কোণঠাসা করতে তৈরি বিরোধীরা

ওয়েব ডেস্ক: কাশ্মীর থেকে অরুণাচল, কাল থেকে সংসদের অন্দরে কেন্দ্রকে তুলোধোনা করতে প্রস্তুত বিরোধীরা। মূল্যবৃদ্ধি ও বেকারি নিয়ে সংসদে সোচ্চার হবে তৃণমূলও। এর মধ্যেই বাদল অধিবেশনে রাজ্য সভায় GST বিল পাশ করাতে মরিয়া কেন্দ্র। সর্বদল বৈঠকে বিল পাশের আর্জি খোদ প্রধানমন্ত্রী মোদীর। মরিয়া হয়ে বললেন, বিল পাশ হলে তা সরকারের কৃতিত্ব হবে না।

অরুণাচলে সরকার ফেলার চেষ্টার মতো ইস্যু গুলি নিয়েই বাদল অধিবেশনে সংসদের অন্দরে তুফান তুলতে চলেছেন বিরোধীরা। সোমবার থেকে বসছে বাদল অধিবেশন। তার আগে রবিবারের সর্বদল বৈঠকে সব বিরোধী দলের নেতাদের মুখেই ঘুরে ফিরে এল এই রাজ্য গুলির ইস্যু।

অরুণাচলে সরকার ফেলতে চেয়ে সুপ্রিম কোর্টে মুখ পুড়েছে বিজেপির। ফের সেখানে শপথ নিয়েছে কংগ্রেস সরকার। সংসদে এই ইস্যু কোনও ভাবেই হাত ছাড়া করতে চায় না বিরোধীরা।

কাশ্মীরেও অশান্তি রোখা যাচ্ছে না। সংসদের ভিতরেও এই ইস্যুতেও যে ঝড় উঠবে সে পূর্বাভাস মিলেছে সর্বদল বৈঠকেই। প্রসঙ্গ GST বিল এই অধিবেশনেই রাজ্যসভায়  GST  বিল পাশ করাতে মরিয়া কেন্দ্র।

রবিবার, একটু দেরিতে হলেও বৈঠকে উপস্থিত হন প্রধানমন্ত্রী। তার বক্তব্যেও ছিল GST বিল পাশ করানোর আর্জি। প্রধানমন্ত্রী বলেন, GST জাতীয় গুরুত্বের বিষয়। কোন সরকার তা পাশ করানোর কৃতিত্ব পেল সেটা বিষয় নয়।

মোদী-মমতার মধ্যাহ্ন ভোজন কী আসলে 'লাঞ্চ লবি'

বিরোধীরা অবশ্য এখনই কোনও প্রতিশ্রুতিতে নারাজ।
বাদল অধিবেশনে মূল্যবৃদ্ধি ও বেকারি নিয়ে সংসদে সোচ্চার হবে তৃণমূল কংগ্রেস। তবে GST নিয়েও নিজেদের অবস্থান স্পষ্ট করেছে তাঁরা।

নরেন্দ্র মোদীকে নিয়ে যা বললেন রাখি সাবন্ত!

শেষ পর্যন্ত বাদল অধিবেশনে GST  পাশ হয় কী না সেটাই দেখার।

.