সংসদের বাদল অধিবেশন শুরু হতে পারে ১৪ সেপ্টেম্বর, করোনা রুখতে এবার বিশেষ সতর্কতা

কক্ষকে করোনা ভাইরাস থেকে বাঁচাতে এয়ার কন্ডিশন ইউনিটে আল্ট্রা ভায়োলেট ইরর্যাডিয়েশন সিস্টেম বসানোর পরিকল্পনা করা হচ্ছে বলে জানা যাচ্ছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 25, 2020, 08:28 PM IST
সংসদের বাদল অধিবেশন শুরু হতে পারে ১৪ সেপ্টেম্বর, করোনা রুখতে এবার বিশেষ সতর্কতা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোন মোকাবিলা থেকে কাশ্মীরে ৩৭০ ধারা রদের একবছর। বহু বিষয় নিয়েই এবার তোলপাড় হতে পারে বাদল অধিবেশন। কিন্তু অধিবেশন বসছে কবে? কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, এবার সংসদে বাদল অধিবেশন বসতে পারে ১৪ সেপ্টেম্বর থেকে। চলবে ১ অক্টোবর পর্যন্ত।

আরও পড়ুন-বডনগর স্টেশনেই কি ছিল মোদীর বাবার চায়ের দোকান? উত্তরে কী বললো পশ্চিম রেল?

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ায় মাঝপথে বন্ধ করে দেওয়া হয় বাজেট অধিবেশন। তার পর ফের বসছে সংসদের অধিবেশন। সূত্রের খবর, শনি ও রবিবার অধিবেশন বন্ধ থাকবে না। সকালে ও বিকেলে অধিবেবশন বসবে। প্রতিটি অধিবেশন হবে ৪ ঘণ্টার।

দেশের একাধিক ইস্যুতে এবার সংসদের বাদল অধিবেশন কতটা উত্তপ্ত হবে তা নিয়ে প্রশ্ন থাকছেই। কিন্তু তার থেকেও বড় প্রশ্ন করোনা নিয়ে কী সতর্কতা নেওয়া হয়েছে এবারের অধিবেশনে।

আরও পড়ুন-করোনার এই আবহে পরীক্ষা নেওয়া অন্য়ায়, NEET পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন গ্রেটা থুনবার্গ

লোকসভা ও রাজ্যসভার কক্ষ ও গ্যালারিতে এবার বসার ব্যবস্থা করা হয়েছে। কক্ষকে করোনা ভাইরাস থেকে বাঁচাতে এয়ার কন্ডিশন ইউনিটে আল্ট্রা ভায়োলেট ইরর্যাডিয়েশন সিস্টেম বসানোর পরিকল্পনা করা হচ্ছে বলে জানা যাচ্ছে। এছাড়াও, দূরত্ব বজায় রেখে সাংসদরা যাতে কাজ করতে পারেন তার জন্য সংসদ ভবনের ভেতরে বসানো হচ্ছে ৪টি ৮৫ ইঞ্চি স্ক্রিন। এছাড়াও ৪টি গ্যালারিতে থাকছে ৪টি ৪০ ইঞ্চির স্ক্রিন। সবকটি স্ক্রিনেই সম্প্রচার করা হবে লাইভ ডিবেট।

.