চার রাজ্যে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৭০, চলছে উদ্ধারকাজ

সব মিলিয়ে এই চার রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৯। 

Updated By: Aug 12, 2019, 11:26 AM IST
চার রাজ্যে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৭০, চলছে উদ্ধারকাজ

নিজস্ব প্রতিবেদন:  কেরলে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭২। অন্যদিকে বন্যায় বিপর্যস্ত কর্ণাটক, মহারাষ্ট্র, গুজরাটে মৃত্যু হয়েছে ৯৭ জনের। ইতিমধ্যে এই রাজ্যের দু’লক্ষেরও বেশি বানভাসি মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।  সব মিলিয়ে এই চার রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৯। 

 

কেরলে বন্যার পরিস্থিতি পর্যালোচনায় রবিবার সকালে সরকারি শীর্ষ অধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন। বৈঠকের শেষে সাংবাদিকদের বিজয়ন জানান, গত ৮ অগাস্ট থেকে রাজ্যে প্রবল বৃষ্টি ও বন্যায় অন্তত ২ লক্ষ ২৭ হাজার বন্যার্ত মানুষ আশ্রয় নিয়েছেন ১ হাজার ৫৫১টি ত্রাণশবিরে। ওয়াইনাড জেলায় পুথুমালায় প্রবল বৃষ্টির জেরে বিশাল ধস নামে। তার জেরে ৮ জনের কোনও খোঁজ পাওয়ায় যাচ্ছে না বলে জানিয়েছেন বিজয়ন।

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ভেসে গেল জলের তোড়ে!

ফের ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহওয়া দপ্তর। কান্নুর, কাসারগড় এবং ওয়াইনাড জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাত হবে বলে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস। এতে বন্যার পরিস্থিতি আরও অবনতি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে, গুজারাটে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১জনে। সৌরাষ্ট্র অঞ্চলেই মৃত্যু হয়েছে ১২জনের। মধ্য গুজরাট ছাড়াও সৌরাষ্ট্র ও কচ্ছ অঞ্চলের বহু গ্রাম জলের তলায়। প্রবল বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বইছে এই রাজ্যের উপকূলবর্তী অঞ্চলে।

 

.