পুলিসের থেকে খুনের অস্ত্র 'চুরি' হনুমানের! তারপর...

ঘটনার ৫ দিন পর পুলিস ঘটনায় জড়িত সন্দেহে রাহুল কান্দেরা এবং মোহনলাল কান্দেরা নামে দু'জনকে গ্রেফতার করে। কিন্তু আদালতে পুলিসকে খুনে ব্যবহৃত ছুরি সহ অন্যান্য বস্তু জমা দিতে বলা হলেই সামনে আসে এক অদ্ভুত ঘটনা।

Updated By: May 5, 2022, 01:42 PM IST
পুলিসের থেকে খুনের অস্ত্র 'চুরি' হনুমানের! তারপর...

নিজস্ব প্রতিবেদন: অন্যায় যে করে সে তো অপরাধী, কিন্তু সেই অন্যায়কে যে সমর্থন করে সে আরও বড় অপরাধী। কিছুটা তেমনই ঘটনা ঘটেছে রাজস্থানের জয়পুরে। তবে এবারের ঘটনায় অপরাধকে মুছে ফেলার পিছনে কোনও মানুষের ভূমিকা ছিল না, বরং সেই কাজ করেছে এক হনুমান। আদালতে অন্তত তেমনটাই জানিয়েছে পুলিস। 

কী হয়েছিল সেখানে?

জানা গেছে, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে একটি খুনের ঘটনা ঘটে জয়পুরের চাঁন্দওয়াজি থানা এলাকার প্রাথমিক স্বাস্থকেন্দ্রে। শশীকান্ত শর্মা নামে এক ব্যক্তি সেখানে খুন হন। এরপরই, তাঁর পরিবারের সদস্য এবং প্রতিবেশীরা জয়পুর-দিল্লি জাতীয় সড়ক অবরোধ করে ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করতে থাকেন। 

ঘটনার ৫ দিন পর পুলিস ঘটনায় জড়িত সন্দেহে রাহুল কান্দেরা এবং মোহনলাল কান্দেরা নামে দু'জনকে গ্রেফতার করে। কিন্তু আদালতে পুলিসকে খুনে ব্যবহৃত ছুরি সহ অন্যান্য বস্তু জমা দিতে বলা হলেই সামনে আসে এক অদ্ভুত ঘটনা। পুলিসের তরফে জানানো হয়, খুন ব্যবহৃত সরঞ্জামগুলি আনার সময় পথেই এক হনুমান ছিনতাই করে নিয়ে গিয়েছে। তাদের এই বয়ানের পরই রীতিমতো শোরগোল পড়ে যায় আদালত চত্বরে। 

কীভাবে হনুমানটি খুনে ব্যবহৃত সরঞ্জামগুলি নিয়ে পালালো?

পুলিস জানিয়েছে, খুনে ব্যবহৃত সরঞ্জামগুলি রাখা ছিল একটি ব্যাগে। শুধু ছুরিটিই নয়, এই অপরাধে ব্যবহৃত আরও ১৫ রকমের জিনিস রাখা ছিল ওই ব্যাগটিতে। কিন্তু মালখানায় জায়গা না থাকায়, ব্যাগটি রাখা হয়েছিল থানা চত্বরে একটি গাছের তলায়। 

পরবর্তীতে যখন আদালত সেগুলি পুলিসের কাছে চায়, তারা জানায় ব্যাগটি ঘটনাস্থল থেকে চুরি গেছে। শুধু তাই নয়, একটি হনুমান সেই সমস্ত জিনিস নিয়ে চম্পট দিয়েছে।

আরও পড়ুন- Cyclone Asani: আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়; দুরন্ত বেগে বইবে হাওয়া! জারি সতর্কতা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.