নোট বাতিলে তীব্র বিরোধিতার মধ্যেও অনড় মোদী

নোট বাতিল নিয়ে তীব্র বিরোধিতার মধ্যেও নিজের সিদ্ধান্তে অনড় মোদী। বরং এক কদম এগিয়ে, আজ আরও বড় সংস্কারের ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী। বললেন, দেশের কল্যাণে আরও কঠিন সিদ্ধান্ত  নিতে পিছ পা হবে না তাঁর সরকার।

Updated By: Dec 24, 2016, 11:07 PM IST
নোট বাতিলে তীব্র বিরোধিতার মধ্যেও অনড় মোদী

ওয়েব ডেস্ক: নোট বাতিল নিয়ে তীব্র বিরোধিতার মধ্যেও নিজের সিদ্ধান্তে অনড় মোদী। বরং এক কদম এগিয়ে, আজ আরও বড় সংস্কারের ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী। বললেন, দেশের কল্যাণে আরও কঠিন সিদ্ধান্ত  নিতে পিছ পা হবে না তাঁর সরকার।

৫০ দিনের ডেড লাইন শেষের মুখে। তবে দেশ জুড়ে নোট ভোগান্তি এখনও পুরোপুরি কমেনি। রোজই নিত্য নতুন অভিযোগ নিয়ে সুর চড়াচ্ছেন বিরোধীরা। তবে যে যাই বলুক না কেন... নিজের সিদ্ধান্তে অনড় মোদী।  

বর্তমানের ছোটখাট সুবিধা নয়। দেশের উজ্জ্বল ভবিষ্যতের লক্ষ্যেই দীর্ঘমেয়াদী আর্থিক নীতি ঠিক করবে তাঁর সরকার। বললেন, Our government will continue to follow sound and prudent economic policies and we will not take decisions for short-term political point scoring. India is being seen as a bright spot with growth projected to be highest amongst the large economies.

আরও পড়ুন- স্বল্পকালীন কষ্টের বিনিময়ে পাওয়া যাবে দীর্ঘমেয়াদী লাভ বললেন মোদী

কোনও আপস নয়। দ্রুততার সঙ্গে ভারতকে উন্নয়নশীল দেশের থেকে উন্নত দেশের তালিকায় তুলে ধরাটাই এখন প্রধানমন্ত্রীর টার্গেট। দেশের কল্যাণের জন্য কঠোর সিদ্ধান্ত নিতে পিছ পা হবে না তাঁর সরকার। কোনও রকম রাখঢাক না করে জানালেন প্রধানমন্ত্রী।

আরও বড় সংস্কারের ইঙ্গিত?
আর প্রধানমন্ত্রীর এই কথাতেই তুঙ্গে জল্পনা। এবছর বাজেট একটু বেশিই গুরুত্বপূর্ণ। বিরান্নবই বছরের ট্রাডিশন ভেঙে সাধারণ বাজেটের সঙ্গে মিলে যাচ্ছে রেল বাজেট। বাজেট পেশের দিনও এগিয়ে আসছে। সে খানে কী তাহলে আরও বড় কোনও আর্থিক সংস্কারের পথে হাঁটবে কেন্দ্র? বিশেষজ্ঞদের মতে,  এদিন সেবির অনুষ্ঠান থেকে সেই ইঙ্গিতটাই দিয়ে রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- পুণেতে কুপিয়ে খুন বেহালার তরুণী

.