তোমরা আমায় ৬০ মাস দাও, আমি তোমাদের শান্তি আর সুখ দেব: নরেন্দ্র মোদী

ভোট আসলেই কংগ্রেসের গরিবের কথা মনে পড়ে। তাদের নাম জপ করতে শুরু করে দল। কিন্তু আসলে গরিবদের কোনও উন্নতি চায় না কংগ্রেস। সেজন্য একজন চা বিক্রেতা প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ায় মেনে নিতে পারছেন না কংগ্রেস নেতারা। ঠিক এভাষাতেই উত্তরপ্রদেশের গোরখপুরের সভায় রাহুল গান্ধীদের বিঁধলেন নরেন্দ্র মোদী।

Updated By: Jan 23, 2014, 06:30 PM IST

নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে নরেন্দ্র মোদীর নতুন স্লোগান। তোমরা আমায় ৬০ মাস দাও, আমি তোমাদের সুখ আর শান্তি দেব (`Give me 60 months, I`ll give you peace, happiness`)। অনেকেই বলছেন, নেতাজির বলা ` তোমরা আমায় রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব`, এমন কথাটা থেকে মোদীর এই নতুন স্লোগান। নেতাজির জন্মদিনের কথা মাথায় রেখেই মোদীর এই নতুন স্লোগান। যা আজ শোনা গেল উত্তরপ্রদেশের এক জনসভায়।

এদিকে, ভোট আসলেই কংগ্রেসের গরিবের কথা মনে পড়ে। তাদের নাম জপ করতে শুরু করে দল। কিন্তু আসলে গরিবদের কোনও উন্নতি চায় না কংগ্রেস। সেজন্য একজন চা বিক্রেতা প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ায় মেনে নিতে পারছেন না কংগ্রেস নেতারা। ঠিক এভাষাতেই উত্তরপ্রদেশের গোরখপুরের সভায় রাহুল গান্ধীদের বিঁধলেন নরেন্দ্র মোদী।

বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীকে চা বিক্রেতা হিসেবে একাধিকবার কটাক্ষ করেছে কংগ্রেস। বৃহস্পতিবার এই কটাক্ষের জবাব দিলেন মোদী। উত্তরপ্রদেশের গোরক্ষপুরে এক জনসভায় মোদী বলেন ভোট এলেই গরিবের নাম জপ করতে শুরু করে কংগ্রেস। আসলে গরিবদের অবস্থার কোনও উন্নতিই চায় না কংগ্রেস। সেজন্য স্বাধীনতার ষাট বছর পরেও গরিবদের অবস্থার কোনও পরিবর্তনই হয়নি বলে মন্তব্য মোদীর। আর ঠিক এই কারণেই নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে মেনে নিতে পারছে না কংগ্রেস।

দিন গুজরানের জন্য বারোটাকাই যথেষ্ট বলে মন্তব্য করেছিলেন এক কংগ্রেস নেতা। তারও সমালোচনা করেন মোদী। তাকে পাঁচ বছরের সুযোগ দেওয়ার আর্জিও জানিয়েছেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

উত্তরপ্রদেশে মাটিতে দাড়িয়ে কংগ্রেসকেই আক্রমণের নিশানা করেছেন মোদী। সমাজবাদী পার্টিকে তেমন আমল দেননি।

.