Milk Coming Out of Neem Tree: নিমগাছ থেকে বেরিয়ে আসছে দুধের ধারা! লোক ভিড় করছে দেখতে, সংগ্রহ করতেও...

Milk Coming Out of Neem Tree: নিম গাছ থেকে দুধ বেরোচ্ছে! নিম গাছ থেকে মধু বেরোয়, তা সকলেই জানে। নিমফুলের মধু নিয়ে জনপ্রিয় গানও রয়েছে নজরুল ইসলামের। কিন্তু দুধ?

Updated By: Jan 11, 2023, 05:26 PM IST
Milk Coming Out of Neem Tree: নিমগাছ থেকে বেরিয়ে আসছে দুধের ধারা! লোক ভিড় করছে দেখতে, সংগ্রহ করতেও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিম গাছ থেকে দুধ বেরোচ্ছে! নিম গাছ থেকে মধু বেরোয়, তা সকলেই জানে। নিমফুলের মধু নিয়ে জনপ্রিয় গানও রয়েছে নজরুল ইসলামের। কিন্তু নিমগাছের দুধ? না! কস্মিন কালেও কেউ এ জিনিস দেখেনি, শোনেনি। কিন্তু এমনই ঘটেছে রাজস্থানের দৌসা অঞ্চলের ভান্ডারেজ টাউনে। মানুষ যখন এই খবর জানতে পেরেছেন তখন বিষয়টি নিয়ে তাঁরা হইচই করেছেন, সেখানে ভিড় জমিয়েছেন। সেখানে মহিলা যাঁরা রয়েছেন, তাঁরাও বিষয়টি নিয়ে উল্লসিত। তাঁরা বলছেন, গাছের গা আঁচড়ালে দুধের মতো তরল বস্তু বেরিয়ে আসছে।

আরও পড়ুন: Rajdhani Express Stone Pelting: যোগীরাজ্যে লজ্জায় রেল, পাথর ছুড়ে ভাঙা হল ২ কলকাতা রাজধানীর ১৪ জানালা!

অতিপ্রাকৃত ঘটনাটি নিয়ে গোটা রাজস্থান জুড়ে হইচই পড়ে গিয়েছে। রীতিমতো দ্রষ্টব্য হয়ে গিয়েছে জায়গাটি। গাছ থেকে ওই আশ্চর্য তরল নিষ্কাশিত হয়ে মাটিতে জমেছে। সেটাও দেখছেন মানুষ। 

আরও পড়ুন: Budget 2023: দেশের মানুষের ভাগ্য এই ছয় মহারথীর হাতে, জেনে নিন বাজেট টিমের গুপ্তকথা

যতটুকু ঘটনা জানা গিয়েছে, তা হল গাছের কাণ্ড থেকে এই তরল বেরিয়ে আসছে। কোনও উপকারিতার কথা জানা গিয়েছে কি এই তরলের? যে যে মহিলা এই তরল সংগ্রহ করেছেন, তাঁরা বলছেন, তরলটির আশ্চর্য গুণ রয়েছে। ত্বকের অস্বস্তি কমায় এটি। ত্বকের চুলকানি কমায়। তার পরে ভিড় ও উন্মাদনা আরও বেড়েছে। বহু মানুষ ভিড় জমাচ্ছেন। সম্মিলিত দাবি, নিম গাছ থেকে যা বেরিয়ে আসছে, সেটার ভেষজ গুণ রয়েছে। অতএব, এই তরলকে ওষুধপত্র তৈরিতে ব্যবহার করা যেতে পারে। 

গাছ নিয়ে অবশ্য উন্মাদনার কোনও শেষ নেই। গাছ নিয়ে বৈচিত্রেরও কোনও শেষ নেই। যেমন, অনেকেই মজা করে বলেন, একটাই গাছের ফরেস্ট দেখেছেন কখনও? অরণ্য বহু বৃক্ষের। এক বৃক্ষের অরণ্য অসম্ভব। কিন্তু তা-ও হয়। আচার্য জগদীশ চন্দ্র বোস বটানিক্যাল গার্ডেনে এমনই এক গাছ রয়েছে যেটি একাই একটি অরণ্য। ২৫০ বছরের পুরনো। দূর থেকে দেখলে সত্যিই একটা গাছকে যেন ছোটখাটো একটা অরণ্যভূমির মতো লাগে! তবে এর মধ্যে অলৌকিকতার কিছু নেই। বিজ্ঞানকে মান্যতা দিয়েই এই গাছ আজ এরকম আকার ধারণ করেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.