ধানক্ষেতে আছড়ে পড়ল উল্কা, খবর পেয়ে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী

বেশ কিছুক্ষণ বাদে ধোঁয়া কমতে সেখানে জড়ো হন গ্রামবাসীরা। দেখা যায় ধানক্ষেতের মাঝেই হয়েছে ফুট চারেক গভীর গর্ত। সেই গর্তের মধ্যে একটি ফুটবলের আকারের পাথর থুড়ি উল্কা। 

Updated By: Jul 27, 2019, 12:17 PM IST
ধানক্ষেতে আছড়ে পড়ল উল্কা, খবর পেয়ে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : রোজকার মতো ক্ষেতে কাজ করছিলেন একদল চাষি। হঠাৎ দেখলেন আকাশ থেকে এসে পড়ল একটা জ্বলন্ত আগুনের গোলা। প্রচন্ড ধোঁয়া। সঙ্গে কানফাটানো শব্দ ভয়ে কাজ ফেলে দৌড় লাগান চাষিরা। বেশ কিছুক্ষণ বাদে ধোঁয়া কমতে সেখানে জড়ো হন গ্রামবাসীরা। দেখা যায় ধানক্ষেতের মাঝেই হয়েছে ফুট চারেক গভীর গর্ত। সেই গর্তের মধ্যে একটি ফুটবলের আকারের পাথর থুড়ি উল্কা। বুধবার বিকালে এমন কান্ড দেখে হকচকিয়ে গেছেন বিহারের মধুবনী জেলার একটি গ্রামের চাষিরা। 

বেশ কিছুক্ষণ পাথরটি জরিপ করার পর সেটিকে তোলেন গ্রামবাসীরা। ধুয়ে পরিস্কার করার পর দেখা যায় হালকা হলদেটে রঙ পাথরটির।  ওজন প্রায় ১৫ কিলোগ্রাম। সবচেয়ে আশ্চর্য বিষয় হল, পাথরের কাছে চুম্বক ধরলেই আকর্ষণ করছে। 

আরও পড়ুন : আজ বায়ুসেনার হাতে পৌঁছাচ্ছে অ্যাপাচে হেলিকপ্টার

বেশিক্ষণ চাপা থাকেনি খবরটা। কিছুক্ষণের মধ্যেই খবরটি মধুবনীর জেলাশাসকের কানে পৌঁছয়। তিনি সেটিকে সংগ্রহ করে যাচাইয়ের জন্য জাদুঘরে পাঠানোর ব্যবস্থা করেন। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের কানেও পৌঁছয় খবরটি। তিনি জাদুঘরে পাথরটি দেখতে আসেন। পাথরে চুম্বক ঠেকিয়ে বেশ অবাক হন তিনি। মধুবনীর জেলাশাসক বলেন, "আপাতত পাটনা জাদুঘরে পাঠানো হয়েছে পাথরটি। সেটিকে যাচাই করে দেখছে বিজ্ঞানীরা। তবে, প্রাথমিকভাবে উল্কাপাতের ঘটনা বলেই মনে করছেন বিজ্ঞানীরা।" 

এর আগে ২০১৬ সালে তামিলনাড়ুতে উল্কার আঘাতে মারা যান এক বাস চালক। আহত হন তিন ব্যক্তি। তবে, বুধবারে ঘটনায় কেউ আহত হননি। 

.