দুর্নীতির দায়ে মায়ার কোপে আরও দুই মন্ত্রী

দুর্নীতির অভিযোগে রাজ্য মন্ত্রিসভা থেকে আরও দুই মন্ত্রীকে অপসারিত করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী মায়াবতী। শিক্ষামন্ত্রী রঙ্গনাথ মিশ্র ও শ্রমমন্ত্রী বাদশা সিংয়ের নাম রয়েছে এই তালিকায়।

Updated By: Oct 5, 2011, 07:41 PM IST

দুর্নীতির অভিযোগে রাজ্য মন্ত্রিসভা থেকে আরও দুই মন্ত্রীকে অপসারিত করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী মায়াবতী। শিক্ষামন্ত্রী রঙ্গনাথ মিশ্র ও শ্রমমন্ত্রী বাদশা সিংয়ের নাম রয়েছে এই তালিকায়। উত্তরপ্রদেশ সরকারের দাবি, লোকায়ুক্ত রিপোর্টে বড় ধরনের দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে আজ বুধবার তাঁদের অপসারণ করা হয়।
রাজ্য সরকার এক বিবৃতিতে বলেছে, যতদিন পর্যন্ত রঙ্গনাথ মিশ্র ও বাদশা সিং আদালতে নিজেদের নির্দোষ প্রমাণ করতে না পারবেন, ততদিন তাঁরা মন্ত্রিসভার বাইরে থাকবেন। ওই দুই অপসারিত মন্ত্রীর উপর সতর্ক নজর রাখা হবে বলেও বিবৃতিতে বলা হয়েছে।
এর আগে গত এপ্রিল মাসে দুর্নীতির অভিযোগে মায়াবতী চারজন মন্ত্রীকে অপসারণ করেছিলেন। তাঁরা হলেন অনন্ত কুমার মিশ্র, বাবু সিং কুশয়াহা, রাজেশ ত্রিপাঠী ও অবধ পাল সিং যাদব। বহুজন সমাজ পার্টির রাজ্য সভাপতি স্বামী প্রসাদ মৌর্য বলেছেন, নিয়ম অনুযায়ী কারও বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তা বিধানসভায় উত্থাপন করতে হয়। কিন্তু লোকায়ুক্ত রিপোর্টে দুর্নীতির মামলায় ওই ছয় মন্ত্রীর নাম দেখেই মুখ্যমন্ত্রী মায়াবতী তাঁদের অপসারণ করে নতুন এক রেকর্ড গড়েছেন। বহিনজি প্রমাণ করলেন, দুর্নীতির সঙ্গে তিনি কখনোই আপস করেন না।’

.