গোয়ায় উপনির্বাচনে বিপুল জয় বিজেপির, দিল্লিতে হাড্ডাহাড্ডি লড়াই আপ-কংগ্রেসের

Updated By: Aug 28, 2017, 11:49 AM IST
গোয়ায় উপনির্বাচনে বিপুল জয় বিজেপির, দিল্লিতে হাড্ডাহাড্ডি লড়াই আপ-কংগ্রেসের

ওয়েব ডেস্ক: গোয়ায় উপনির্বাচনে দুটি আসনে জয়ী হল বিজেপি।

পানাজি আসনে জয়ী হলেন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। ৯৮৬২ ভোটে হারালেন কংগ্রেসের গিরিশ চোদনকরকে। এনিয়ে মোট ৬ বার বিধায়ক হলেন পর্রীকর। অন্যদিকে, ভালপাই বিধানসভা আসনে জয়ী হলেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা বিশ্বজিত রানে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রানে ১০,০৬৬ ভোটে হারিয়েছেন কংগ্রেসের রায় নায়েককে।

উল্লেখ্য, এবছর পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের পর কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে গোয়ার মুখ্যমন্ত্রী হন মনোহর পর্রীক্কর। গোয়া ফরোয়ার্ড পার্টি, এমজিপি ও নির্দল বিধায়কদের সমর্থন নি্যে গোয়ায় ক্ষমতায় আসে বিজেপি।  মুখ্যমন্ত্রী হওয়ার ফলে বিধায়ক হতেই হতো পর্রীকরকে।

এদিকে দিল্লিতে জোর লড়াই চলছে আপ ও কংগ্রেসের মধ্যে। দিল্লিতে ভাওনা আসনের উপনির্বাচনের ভোট গণনায় ১০ রাউন্ড শেষে কংগ্রেস ৩০০ ভোটে এগিয়ে। এই আসনে ২০১৫ সালে আম আদমি পার্টি থেকে বিধায়ক হন বেদ প্রকাশ। তিনি বিজেপি ছেড়ে আপ-এ ‌যোগ দেন। পরে আবার তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে দেন। ফলে ওই আসনটি খালি হয়ে ‌যায়।

অন্যদিকে, অন্ধ্রে নন্দয়াল আসনের উপনির্বাচনে জয়ের দিকে এগোচ্ছে তেলেগু দেশম পার্টি। আট রাউন্ড গণনার শেষে টিডিপি ৩১ হাজার ভোটে এগিয়ে।

আরও পড়ুন-প্রতিমা বিসর্জন দিতে গিয়ে বিপ‌র্যয়, বাজে কদমতলা‌ ঘটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩

.