হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে আজ দুপুরে শপথ নিচ্ছেন খট্টর, উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা

শুক্রবার বিজেপির সঙ্গে জেজেপির সমঝোতা হতেই তিহাড় জেল থেকে ছাড়া পেয়েছেন দুষ্মন্ত চৌটালার বাবা অজয় চৌটালা

Updated By: Oct 27, 2019, 08:56 AM IST
হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে আজ দুপুরে শপথ নিচ্ছেন খট্টর, উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা

নিজস্ব প্রতিবেদন: নির্দলের সমর্থনে সরকার গঠনের ঝক্কি শেষ। জননায়ক জনতা পার্টির সমর্থন নিয়ে আজ হরিয়ানায় ফের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মনোহরলাল খট্টর।

আরও পড়ুন-শক্তি আর সুফির বিরল সহবস্থান পুরুলিয়ার হিড়বড়াল গ্রামে

শুক্রবার জেজেপি প্রধান দুষ্মন্ত চৌটালা অমিত শাহের সঙ্গে সাক্ষাত করতেই সব জট কেটে গিয়ে বিজেপি-জেজেপির সমঝোতা হয়ে যায়। সরকার গঠনে বিজেপিকে সমর্থন দিতে রাজি হয়ে যায় জেজেপি। শর্ত অনুযায়ী রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন চৌধুরি দেবীলালের নাতি দুষ্মন্ত চৌটালা।

শনিবার খট্টর বলেন, আমাদের প্রস্তাব গ্রহণ করে আমাদের সরকার গঠন করতে আহ্বান করেছেন রাজ্যপাল। আগামিকাল দুপুর ২টো ১৫ মিনিটে রাজভবনে শপথগ্রহণ অনুষ্ঠান হবে। দুষ্মন্ত চৌটালা হবেন উপমুখ্যমন্ত্রী।

লক্ষ্যনীয় বিষয় হল শুক্রবার বিজেপির সঙ্গে জেজেপির সমঝোতা হতেই তিহাড় জেল থেকে ছাড়া পেয়েছেন দলের প্রধান দুষ্মন্ত চৌটালার বাবা অজয় চৌটালা। তিনি আজ শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন।

আরও পড়ুন-প্রতিমার বদলে শ্যামপুকুর বাটিতে পুজো হয় রামকৃষ্ণের, জেনে নিন ইতিহাস

উল্লেখ্য, হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফলাফলে বিপাকে পড়ে যায় বিজেপি। মাত্রা ৪০ আসনেই থেমে যায় গেরুয়া শিবির। ১০ আসন পায় জননায়ক জনতা পার্টি, ৭টি আসন দখল করে নির্দল। ফলে সরকার গঠন করতে গিয়ে নির্দলের সঙ্গেই সমঝোতা করা শুরু করে বিজেপি। শেষপর্যন্ত বিজেপির সঙ্গে সরকারে সামিল হয়েছেন জেজেপির ১০ ও নির্দলের ৭ বিধায়ক। 

.