হরিয়ানায় দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হচ্ছেন খট্টরই, আগামিকাল শপথ

কেন্দ্রীয়মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ জানান, দলের পরিষদীয় নেতা হচ্ছেন খট্টর। আজই রাজ্যপাল সত্যদেয় নারিন আর্য্যের কাছে সরকার তৈরির আবেদন জানাবেন। মনে করা হচ্ছে কালই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন তিনি

Updated By: Oct 26, 2019, 05:35 PM IST
হরিয়ানায় দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হচ্ছেন খট্টরই, আগামিকাল শপথ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জেজেপির দুষ্মন্ত চৌটালা ‘ডান দিক’ ঘেঁষতেই যেন ধরে প্রাণ এল বিজেপির। নির্দল বিধায়কদের নিয়ে হরিয়ানায় সরকার গঠন হয়ত করতে পারত, কিন্তু সুতোয় ঝুলত সে সরকার। হাওয়া দিলেই টলমল। শেষমেশ দুষ্মন্তকে পাশে পেয়ে পোক্ত হয় খট্টরের হাত। আগামিকাল দ্বিতীয়বারের জন্য শপথ নিতে পারেন মনোহর লাল খট্টর।

কেন্দ্রীয়মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ জানান, দলের পরিষদীয় নেতা হচ্ছেন খট্টর। আজই রাজ্যপাল সত্যদেয় নারিন আর্য্যের কাছে সরকার তৈরির আবেদন জানাবেন। মনে করা হচ্ছে কালই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন তিনি। দুষ্মন্ত চৌটালার দল থেকে হবে উপমুখ্যমন্ত্রী। সেটা খোদ দুষ্মন্ত হবেন না অন্য কেউ, সিদ্ধান্ত নেবে জেজেপিই। এ দিন রবিশঙ্কর বলেন, রাজ্যপালের কাছে গিয়ে আজই সরকার গঠনের দাবি জানানো হবে। স্বচ্ছ এবং স্থায়ী সরকার গঠনে বদ্ধপরিকর বিজেপি।

আরও পড়ুন- আচমকাই ধসে গেল ফুটপাত; মুহূর্তেই গভীর গর্তে চাপা পড়ে গেলেন ২ যুবক, দেখুন

হরিয়ানায় সরকার গড়তে ৫৭ টি আসন রয়েছে বিজেপি জোটের হাতে। বিজেপির ৪০, জেজপির ১০ এবং নির্দলের ৭ বিধায়ক নিয়ে দ্বিতীয়বার সরকার গড়তে চলেছে খট্টর। এ প্রসঙ্গে খট্টর বলেন, “নতুন কিছু নয়। এর আগেও জোট করে সরকার হয়েছে। শনিবার থেকেই জোট সরকারের কাজ শুরু হয়ে যাবে।”   

.