"সরকার জানা জরুরি হ্যায়, দেশ কো বাচানে কে লিয়ে"

"সরকার জানা জরুরি হ্যায়, দেশ কো বাচানে কে লিয়ে"। আর্থিক সংস্কার নিয়ে মনমোহন সিং সরকারের ফের কড়া সিদ্ধান্ত নেওয়ার পর ফেসবুকে ক্ষোভে ফেটে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে এই ইস্যুতে রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন বলেও স্পষ্ট জানিয়েছেন মমতা।

Updated By: Oct 4, 2012, 09:13 PM IST

"সরকার জানা জরুরি হ্যায়, দেশ কো বাচানে কে লিয়ে"। আর্থিক সংস্কার নিয়ে মনমোহন সিং সরকারের ফের কড়া সিদ্ধান্ত নেওয়ার পর ফেসবুকে ক্ষোভে ফেটে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে এই ইস্যুতে রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন বলেও স্পষ্ট জানিয়েছেন মমতা। ইউপিএ`কে যে সমস্ত রাজনৈতিক দল সমর্থন করছে তাদের প্রতি তাঁর আহ্বান, এই জনবিরোধী সরকারকে ছেড়ে বেরিয়ে আসুন। এই ইস্যুতে অনাস্থা প্রস্তাব আনার কথাও বলেছেন তৃণমূল নেত্রী।
বিমা ক্ষেত্রে বিদেশি লগ্নির পরিমাণ ২৬ শতাংশ থেকে বাড়িয়ে ৪৯ শতাংশ করার অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। পেনশন ফান্ডে ২৬ শতাংশ বিদেশি লগ্নিতে ছাড়েও সবুজ সঙ্কেত মিলেছে। এবিষয়ে মমতা বলেছেন, এতে সাধারণ মানুষের বড় ক্ষতি হয়ে যাবে।
কেন্দ্রে সরকারকে সংখ্যালঘু অ্যাখা দিয়ে তৃণমূল নেত্রী বলেন, "কেন্দ্রে সরকার সব লক্ষ্মণরেখা পেরিয়ে গিয়েছে। কোটি কোটি ভারতবাসীর কাছে এই সরকার জনবিরোধী সরকারে পরিণত হয়েছে।" সেই সঙ্গে ফেসবুকে তাঁর প্রশ্ন, "ইউপিএ সরকার কি দেশকে বিক্রি করে ফেলতে চায়?"
সিপিআইএম থেকে সংবাদমাধ্যম, মমতা বন্দ্যোপাধ্যায়ের সোশ্যাল নেটওয়ার্ক স্ট্যাটাসে বহুবার এদের বিরুদ্ধে বিষোদ্গার দেখা দিয়েছে। সমর্থন প্রত্যাহারের পর এবার কেন্দ্রের দিকেই যাবতীয় ফেসবুক তোপ এই স্বভাব-বিরোধী নেত্রীর।

.