কয়লা দুর্নীতি কাণ্ডে সর্বদলের দাবি মুখ্যমন্ত্রীর

অর্থমন্ত্রীর সঙ্গে জাতীয় সমস্যা নিয়ে আলোচনা হয়েছে, রাজ্যের সমস্যা নিয়ে আলোচনা হয়নি। কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের সঙ্গে বৈঠকের একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন বলে এদিন জানান মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 23, 2012, 01:42 PM IST

"অর্থমন্ত্রীর সঙ্গে জাতীয় সমস্যা নিয়ে আলোচনা হয়েছে, রাজ্যের সমস্যা নিয়ে আলোচনা হয়নি"। কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের সঙ্গে বৈঠকের একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলেন বলে এদিন জানান মুখ্যমন্ত্রী। সারের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রন এবং জাতীয় সড়কের বেহাল দশা নিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা হলেও সুদমকুবের বিষয় এদিন কোন আলোচনা হয়নি বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই বিষয় কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র আলোচনায় বলবেন বলেও জানান তিনি। সেইসঙ্গেই কয়লা ব্লক বন্টন নিয়ে সর্বদলীয় বৈঠকের দাবিও তোলেন মুখ্যমন্ত্রী।
বুধবারই ইউপিএ সমন্বয় কমিটির বৈঠকে যোগ দিয়ে প্রধানমন্ত্রীর পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ফলে তিনি যে ইউপিএর পাশে আছেন, কংগ্রেসকে সেই বার্তা দেওয়ার পাশাপাশি রাজ্যের জন্য আর্থিক প্যাকেজ আদায়েও মুখ্যমন্ত্রী সুবিধাজনক জায়গা করে নিতে পারলেন বলে মনে করছে রাজনৈতিক মহল। ইউপিএ সমন্বয় কমিটির বৈঠকে আলোচনার কেন্দ্রে ছিল ক্যাগ রিপোর্ট। কয়লা দুর্নীতি কাণ্ডে বিজেপি ও অন্য কয়েকটি দল যেভাবে প্রধানমন্ত্রীর ইস্তফা দাবি করছে, তা মানা যায় না বলেই বৈঠকে সহমত হয়েছেন কংগ্রেস সহ শরিক দলের নেতারা। রাজনৈতিকভাবেই বিরোধীদের মোকাবিলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ইউপিএ কোঅর্ডিনেশন কমিটির বৈঠকে।

চিদম্বরমের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী এবং সোনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী।

.