Maharashtra Political Crisis: বিদ্রোহী শিন্ডের সঙ্গে ফোনে কথা উদ্ধবের, সঙ্কট মোচনে কঠিন শর্ত বালাসাহেব পুত্রকে

নিজস্ব প্রতিবেদন: গুজরাটের সুরাট থেকে কলকাঠি নাড়ছেন শিবসেনা বিধায়ক ও মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। তাতেই বিপর্যস্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

সুরাটের এক হোটেলে কমপক্ষে ২২ বিধায়ককে নিয়ে ঘাঁটি গেড়ে বসে থাকা শিন্ডের সঙ্গে আজ দেখা করেছেন উদ্ধব ঠাকরের দূত ও শিবসেনা নেতা মিলিন্দ নারভেকর। তাদের মধ্যে টানা ২ ঘণ্টা বৈঠকও হয় বলে খবর। পাশাপাশি হোটেল থেকেই শিল্ডে কথা বলেন উদ্ধবের সঙ্গে। কিন্তু মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাড়ি সরকারের সঙ্কটে মোচনে শিন্ডে যে শর্ত গিয়েছেন তা হজম করা উদ্ধবের পক্ষে বেশ শক্ত।

আচমকাই মহারাষ্ট্র থেকে বেপাত্তা শিন্ডের দাবি, তাঁর সঙ্গে রয়েছেন ৩৫ বিধায়ক। এদের মধ্যে কংগ্রেস বিধায়কও রয়েছেন। সূত্রের খবর, কংগ্রেস ও এনসিপির সঙ্গে শিবসেনার জোটে ক্ষুব্ধ শিন্ডে। তাই তাঁর শর্ত হল, উদ্ধব ঠাকরেকে বিজেপির সঙ্গে জোট বাঁধতে হবে।  তা না হলে তিনি ও তাঁর অনুগামীরা আর দলে ফিরবেন না।

উল্লেখ্য, ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্য়া ১০৬। ফলে ৩৫ বিধায়ক উদ্ধবের পাশ থেকে সরে গেলে বিজেপির সরকার গঠন খুবই সহজ হয়ে যাবে। একটি আসন খালি থাকায় রাজ্যে সরকার গঠনে ম্যাজিক ফিগার ১৪৪। বর্তমানে আঘাড়ির হাতে রয়েছে শিবসেনার ৫৫ বিধায়ক, এনসিপির ৫৩, কংগ্রেসের ৪৪, বহুজন বিকাশ আঘাড়ির ৪, সপা ১, প্রহার জনশক্তির ১, নির্দলের ৮ ও পিডাবলিউপিআইয়ের ১ বিধায়কের সমর্থন রয়েছে উদ্ধবের সঙ্গে। এখন যদি ২২ বিধায়কও সরে যান তাহলে আঘাড়ির বিধায়ক সংখ্যা হবে ১৪৩। ফলে মহাবিপদে উদ্ধব ঠাকরে।     
  
আরও পড়ুন-Maharashtra Political Crisis: উদ্ধব ঠাকরের হার্ট বিট বাড়িয়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী, কে এই একনাথ শিন্ডে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Maharashtra Political Crisis: Uddhav Thackeray speaks to Eknath Shinde, got tough condition
News Source: 
Home Title: 

বিদ্রোহী শিন্ডের সঙ্গে ফোনে কথা উদ্ধবের, সঙ্কট মোচনে কঠিন শর্ত বালাসাহেব পুত্রকে 

Maharashtra Political Crisis: বিদ্রোহী শিন্ডের সঙ্গে ফোনে কথা উদ্ধবের, সঙ্কট মোচনে কঠিন শর্ত বালাসাহেব পুত্রকে
Yes
Is Blog?: 
No
Section: