রাজ্যপালকে দেওয়া চিঠিতে রয়েছে এনসিপির ৫৪ বিধায়কের সমর্থন, সুপ্রিম কোর্টে জানালেন সলিসিটর জেনারেল

সুপ্রিম কোর্টে  ফডণবীসের রাজ্যপালকে দেওয়া চিঠি পড়ে শোনান সলিসিটর জেনারেল তুষার মেহতা

Updated By: Nov 25, 2019, 11:52 AM IST
রাজ্যপালকে দেওয়া চিঠিতে রয়েছে এনসিপির ৫৪ বিধায়কের সমর্থন, সুপ্রিম কোর্টে জানালেন সলিসিটর জেনারেল

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের ঝড় এখন দিল্লিতে। একদিকে, মহারাষ্ট্র নিয়ে তোলপাড় সংসদ। অন্যদিকে, ফডণবীসের দেওয়ার রাজ্যপালকে দেওয়া চিঠি সুপ্রিম কোর্টে পেশ করলেন সলিসিটর জেনারেল তুষার মোহতা। সেই চিঠিতে ৫৪ জন এনসিপি বিধায়কের সাক্ষর রয়েছে বলে দাবি মেহতার।

আরও পড়ুন-নরেন্দ্র মোদী সম্পর্কে মিথ্যে খবর, বাংলাদেশের ২ দৈনিকের কাছে ব্যাখ্যা চাইল হাসিনা সরকার

সোমবার শুনানিতে সব পক্ষকে প্রয়োজনীয় নথি পেশ করার কথা ছিল। অর্থাত্ ফডণবীস পেশ করবেন রাজ্যপালকে দেওয়া তাঁর বিধায়ক হাতে থাকার চিঠি। পাশাপাশি, রাজ্যপাল পেশ করবেন ফডণবীসকে দেওয়া সরকার গঠনের চিঠি। আজ সুপ্রিম কোর্টে  ফডণবীসের রাজ্যপালকে দেওয়া চিঠি পড়ে শোনান সলিসিটর জেনারেল তুষার মেহতা।  সেই চিঠিতে রয়েছে অজিত পাওয়ার তাঁকে ৫৪ এনসিপি বিধায়কের সমর্থন দেওয়ার কথা জানাচ্ছেন। সেই চিঠির ভিত্তিতেই রাজ্যপাল সরকার গঠন করতে ডাকেন ফডণবীসকে।

আরও পড়ুন-দামে সেঞ্চুরি করে ফেলল পেঁয়াজ, নিরাপত্তা না পেলে বাজার ঘুরে অভিযানে নারাজ টাস্কফোর্স

মহারাষ্ট্র সরকারের পক্ষে শীর্ষ আদালতে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী  মুকুল রোহতগি।  এদিন তিনি বলেন, বেশ কয়েকজন বিধায়ক অজিত পাওয়ার ও দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে থাকার কথা বললেও এখন তাঁরা এনসিপি প্রধান শরদ পাওয়ারকে সমর্থন করছেন। এই অবস্থায় বলা যায় না কোনও রকম জালিয়াতি করে সরকার গড়া হয়েছে।

অজিত পাওয়ারের পক্ষে এদিন সওয়াল করেন, আইনজীবী মনিন্দর সিং। তিনি বলেন, এনসিপি পরিষদীয় দলের নেতা হিসেবে ঠিক কাজই করেছেন অজিত পাওয়ার।  

.