দেশহিতে নেওয়া সিদ্ধান্ত, ৩৭০ ধারায় মোদীকে সমর্থন রাহুল ঘনিষ্ঠ জ্যোতিরাদিত্যের

রাখি বোন আগেই বিদ্রোহ করেছেন। এবার মধ্যপ্রদেশে কংগ্রেসের জয়ের কারিগর, তথা রাহুল গান্ধীর ঘনিষ্ঠ জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও অনুচ্ছেদ ৩৭০ নিয়ে বেসুরো গাইলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইট করেছেন,'ভারতের সঙ্গে জম্মু-কাশ্মীর ও লাদাখকে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্তকে সমর্থন করছি।'

Updated By: Aug 6, 2019, 08:06 PM IST
দেশহিতে নেওয়া সিদ্ধান্ত, ৩৭০ ধারায় মোদীকে সমর্থন রাহুল ঘনিষ্ঠ জ্যোতিরাদিত্যের

নিজস্ব প্রতিবেদন: রাখি বোন আগেই বিদ্রোহ করেছেন। এবার মধ্যপ্রদেশে কংগ্রেসের জয়ের কারিগর, তথা রাহুল গান্ধীর ঘনিষ্ঠ জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও অনুচ্ছেদ ৩৭০ নিয়ে বেসুরো গাইলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইট করেছেন,'ভারতের সঙ্গে জম্মু-কাশ্মীর ও লাদাখকে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্তকে সমর্থন করছি।'

জ্যোতিরাদিত্য টুইটারে লিখেছেন, 'ভারতের সঙ্গে জম্মু-কাশ্মীর ও লাদাখকে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্তকে সমর্থন করছি। তবে সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করা হলে আরও ভালো হত। সেক্ষেত্রে কোনও প্রশ্ন উঠত না। যাই হোক, এটার দেশের স্বার্থে হিতকর। আমি সমর্থন দিচ্ছি। 

কয়েক মাস আগে মধ্যপ্রদেশে ১৫ বছর পর ক্ষমতায় ফেরে কংগ্রেস। সে রাজ্যে বিজেপিকে পরাস্ত করতে কংগ্রেসের অন্যতম কারিগর ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ভোটের ফলপ্রকাশের পর মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে ছিলেন রাহুল ঘনিষ্ঠ নেতা। রাহুলের অত্যন্ত আস্থাভাজন ও ঘনিষ্ঠ নেতা জ্যোতিরাদিত্য। ভোটের পর তাঁকে মুখ্যমন্ত্রী চেয়েছিল কংগ্রেসের সমর্থকদের একাংশ। কিন্তু মুখ্যমন্ত্রী হন কমলনাথ। 

শুধু জ্যোতিরাদিত্যই নন, ৩৭০ ধারা বিলোপে মোদী সরকারের পাশে দাঁড়িয়েছেন রায়বরেলির কংগ্রেস বিধায়ক অদিতি সিং। রাহুল রাখি বোন অদিতি টুইট করেছেন, দেশের স্বার্থে একজোট আমরা। জয় হিন্দ #অনুচ্ছেদ৩৭০। দলের বিরুদ্ধ লাইনে দিয়ে অদিতি বলেছেন, আমি আগে ভারতীয়। 

 

একদা সনিয়া ঘনিষ্ঠ জনার্দন দ্বিবেদী বলেছেন,'রাম মনোহর লোহিয়া আমার রাজনৈতিক গুরু। উনি চিরকাল ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করেছেন। দেরিতে হলেও ইতিহাসের একটা ভুলের সংশোধন করা হল।' এটা তাঁর ব্যক্তিগত মন্তব্য বলেও স্পষ্ট করেছেন দ্বিবেদী।   

আরও পড়ুন- বিরোধীদের সুরেই ৩৭০ ধারা বিলোপে সংবিধান লঙ্ঘনের দাবি ইমরানের 

        

.