Loksabha Election 2024: ৭১৬ কোটির পিঠে মাত্র ৩২০ টাকা! প্রথম দফার সবচেয়ে ধনী আর গরিব প্রার্থী কারা?

মোট সম্পত্তি মাত্র ৩২০ টাকা। অন্তত নির্বাচনী হলফনামায় তেমনটাই দাবি! তিনি-ই হচ্ছেন প্রথম দফার সবচেয়ে গরিব প্রার্থী।

Updated By: Apr 19, 2024, 02:16 PM IST
Loksabha Election 2024: ৭১৬ কোটির পিঠে মাত্র ৩২০ টাকা! প্রথম দফার সবচেয়ে ধনী আর গরিব প্রার্থী কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেবারে আকাশপাতাল তফাৎ বোধহয় একেই বলে। আজ থেকে শুরু হয়েছে ৭ দফার লোকসভা নির্বাচন। প্রথম দফায় আজ ভোটগ্রহণ। প্রথম দফায় সারা দেশে যতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে, তাদের মধ্যে সবচেয়ে ধনী প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ ৭১৬ কোটি টাকা। আর প্রথম দফার সবচেয়ে গরিব প্রার্থীর সম্পত্তি মাত্র ৩২০ টাকা। যাকে বলে একেবারে ১৮০ ডিগ্রি তফাৎ!

কংগ্রেসের নকুল নাথ হচ্ছেন প্রথম দফার সবচেয়ে ধনী প্রার্থী। মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ার বিদায়ী সাংসদ তিনি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে হচ্ছেন নকুল নাথ। ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেসের থেকে একমাত্র নকুল নাথ-ই জিতেছিলেন। নকুল নাথের পরেই দ্বিতীয় স্থানে আছেন এআইএডিএমকে-এর অশোক কুমার। যার মোট সম্পত্তির পরিমাণ ৬৬২ কোটি টাকা। তামিলনাড়ুর এরোদ থেকে লড়ছেন অশোক কুমার। 

তৃতীয় স্থানে আছেন বিজেপির দেবানাথন যাদব। যার মোট সম্পত্তির পরিমাণ ৩০৪ কোটি টাকা। দেবানাথন যাদব তামিলনাড়ুর শিবগঙ্গা কেন্দ্র থেকে। এই শিবগঙ্গা কেন্দ্র থেকেই লড়ছেন কংগ্রেসের কার্তি চিদাম্বরম। ২০১৯ লোকসভা ভোটে শিবগঙ্গায় জিতেছিলেন কার্তি চিদাম্বরম। ৯৬ কোটির সম্পত্তি নিয়ে তিনি আছেন ধনী প্রার্থীদের তালিকায় দশম স্থানে। 

এই ধনীদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন উত্তরাখণ্ডের তেহরি গাড়ওয়ালের বিজেপি প্রার্থী মালা রাজ্য লক্ষ্মী। তাঁর মোট সম্পত্তি ২০৬ কোটি। তাঁর পরই আছেন বিএসপি-র মাজিদ আলি। উত্তরপ্রদেশের সাহরানপুর থেকে লড়ছেন তিনি। মোট সম্পত্তির পরিমাণ ১৫৯ কোটি। এখন এই কোটিপতি প্রার্থীদের পাশাপাশি রয়েছে তামিলনাড়ুর থোত্থুকুড়ির নির্দল প্রার্থী পোনরাজ কে-র মতো কপর্দকশূন্য প্রার্থীও।

পোনরাজ কে-র মোট সম্পত্তি মাত্র ৩২০ টাকা। অন্তত নির্বাচনী হলফনামায় তেমনটাই দাবি! তিনি-ই হচ্ছেন প্রথম দফার সবচেয়ে গরিব প্রার্থী। আর তাঁর ঠিক ওপরেই রয়েছেন মহারাষ্ট্রের রামতেক কেন্দ্রের নির্দল প্রার্থী কার্তিক গেন্দলাজি ডোকে ও তামিলনাড়ুর উত্তর চেন্নাই কেন্দ্রের সূরিয়ামুথু। এই ২ জনেরই ঘোষিত সম্পত্তি পরিমাণ ৫০০ টাকা!

আরও পড়ুন, India's Election Facts: ভোটে আপনার আঙুলে যে কালি লাগে তা ভারত থেকেই কেনে গোটা বিশ্ব

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.