ওয়াইনাড়ে মনোনয়নপত্র দাখিল রাহুলের, প্রিয়ঙ্কাকে পাশে নিয়ে করছেন বিশাল রোড শো

তামিলাড়ু, কর্ণাটক ও কেরল সীমান্তের এই আসনটিতে রয়েছেন ১৮ শতাংশ তপসিলি জাতির ভোটার। এদের একটা বড় অংশের সমর্থন কংগ্রেস পাবে বলে মনে করা হচ্ছে

Updated By: Apr 4, 2019, 12:36 PM IST
ওয়াইনাড়ে মনোনয়নপত্র দাখিল রাহুলের, প্রিয়ঙ্কাকে পাশে নিয়ে করছেন বিশাল রোড শো

নিজস্ব প্রতিবেদন: আমেঠির পাশাপাশি কেরলের ওয়াইনাড় আসন থেকেও লোকসভা নির্বাচনে লড়াই করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার কয়েক হাজার কর্মী-সমর্থকদের নিয়ে তাঁর মনোনয়নপত্র দাখিল করেন রাহুল। এরপর প্রিয়ঙ্কাকে সঙ্গে নিয়ে একটি রোড শো-ও করেন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন-TikTok-এর আড়ালে পর্ণোগ্রাফি, উদ্বেগজনক বলল আদালত

গতবার লোকসভা নির্বাচনের ফলাফলের কথা মাথায় রাখলে ওয়াইনাড়ে বাম জোটের সঙ্গে কংগ্রেসের লড়াই খুব একটা সহজ হবে না। কারণ ২০০৯ ও ২০১৪ সালে কংগ্রেস এই আসন থেকে জিতলেও গতবার বাম জোট প্রার্থী হেরেছিলেন মাত্র ২০,০০০ ভোটে। ফলে রাহুলের লড়াই খুব একটা সহজ হবে না।

বুধবার রাতেই কোঝিকোড়ে চলে আসেন রাহুল গান্ধী। রাতেই তাঁকে স্বাগত জানান কয়েক শো কংগ্রেস সমর্থক। বৃহস্পতিবার কোঝিকোড় থেকে কপ্টারে ওয়াইনাড়ে আসেন কংগ্রেস সভাপতি।

আমেঠির পাশপাশি ওয়াইনাড়ে দাঁড়ানোকে পালিয়ে আসা বলে প্রচার করছে বিরোধীরা। তবে মঙ্গলবার তিনি ব্যাখ্যা করেছেন কেন তিনি ওয়াইনাড় থেকেও লড়াই করছেন। এদিন তিনি বলেন, ‘দক্ষিণ ভারতেও মোদী আতঙ্কের সৃষ্টি করেছেন। তাই দক্ষিণ ভারতের মানুষদের বার্তা দিতে চাই যে আমি আপনাদের সঙ্গে রয়েছি।‘

আরও পড়ুন-বিমান ম্যাজিকেই ভরসা বামেদের, প্রার্থীদের সঙ্গে পায়ে পায়ে প্রচারে

ওয়াইনাড়ের ভোটারদের একটি বড় অংশ তপসিলি জাতি। তামিলাড়ু, কর্ণাটক ও কেরল সীমান্তের এই আসনটিতে রয়েছেন ১৮ শতাংশ তপসিলি জাতির ভোটার। এদের একটা বড় অংশের সমর্থন কংগ্রেস পাবে বলে মনে করা হচ্ছে। রাহুলের বিরুদ্ধে লড়াই করছেন এনডিএ শরিক ভারত ধর্ম জনসেনা-র তুষার ভেল্লাপল্লি।

.