সেনাবাহিনীকে মোদীজির সেনা বলায় যোগী আদিত্যনাথকে সতর্ক করল নির্বাচন কমিশন

নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমারকেও সতর্ক করল কমিশন

Updated By: Apr 6, 2019, 06:47 AM IST
সেনাবাহিনীকে মোদীজির সেনা বলায় যোগী আদিত্যনাথকে সতর্ক করল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: বেফাঁস মন্তব্যের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সতর্ক করল নির্বাচন কমিশন। পাশাপাশি নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমারকেও সতর্ক করল কমিশন।

আরও পড়ুন-ভোট দিলেই পেট্রল-ডিজেলর দামে মিলবে প্রচুর ছাড়

কেন এই সতর্কতা? সম্প্রতি গাজিয়াবাদে এক নির্বাচনী জনসভায় আদিত্যনাথ মন্তব্য করেন, ‘আগের সরকার জঙ্গিদের বিরায়ানি খাওয়াতো। এখন মোদীজির সেনা তাদের গুলি খাওয়ায়।’ সেনাবাহিনীকে মোদীজির সেনা বলায় রাজনৈতিক মহলে হইচই শুরু হয়ে যায়। এমনকি কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিংও নাম না করে যোগীকে বেইমান বলে মন্তব্য করেন।

যোগীর ওই মন্তব্যের ব্যাখ্যা তলব করে নির্বাচন কমিশন। শুক্রবারই ছিল সেই জবাব দেওয়ার শেষ দিন। শেষপর্যন্ত কমিশনের পক্ষ থেকে আদিত্যানাথকে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতে মন্তব্য করার সময়ে সতর্ক থাকুন। কারণ ওইসব মন্তব্যে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়েছে।

আরও পড়ুন-রাহুলকে হারিয়ে ডিজিটাল দুনিয়ায় হিরো নরেন্দ্র মোদী, দাবি মার্কিন সমীক্ষার

অন্যদিকে, নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমারকেও সতর্ক করল কমিশন। কারণ রাহুল গান্ধী ঘোষিত ‘ন্যায়’ প্রকল্প সম্পর্কে তাঁর একটি মন্তব্য। প্রসঙ্গত, সম্প্রতি রাহুল গান্ধী ঘোষণা করেন, ক্ষমতায় এলে দেশের গরিব মানুষদের বছরে ৭২,০০০ টাকা দেওয়া হবে। এ ব্যাপারে নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার মন্তব্য করেন, কংগ্রেসের ন্যায় প্রকল্পের জন্য জিডিপির ২ শতাংশ ও বাজেটের ১৩ শতাংস খরচ হবে। এতে দেশের মানুষের আসল সমস্যা সমাধান করার লক্ষ্য অপূর্ণ থেকে যাবে।

রাজীবের ওই মন্তব্যের পরই তাঁকে তার মন্তব্যের জন্য কারণ দর্শাতে বলে কমিশন। শেষপর্যন্ত কমিশন রাজীব কুমারকে জানিয়েছে, তাঁর ওই মন্তব্যের জন্য কমিশন বিরক্ত। ভবিষ্যতে ওই ধরনের মন্তব্য করার সময় সতর্ক থাকতে হবে।

.