রাহুলের প্রতিদ্বন্ধী ২৪২ মামলার আসামি! কে এই বিজেপি নেতা?

Lok Sabha election 2024: চলতি লোকসভা নির্বাচনে তিনি রাহুল গান্ধীর প্রতিদ্বন্দ্বী। ওয়েনাড আসন থেকে লড়ছেন কে সুরেন্দ্রন। সম্প্রতি দলীয় মুখপত্রে তাঁর বিরুদ্ধে ওঠা মামলাগুলি নিয়ে বিস্তারিত তথ্য দিয়েছেন।

Updated By: Mar 30, 2024, 05:38 PM IST
রাহুলের প্রতিদ্বন্ধী ২৪২ মামলার আসামি! কে এই বিজেপি নেতা?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নজরে লোকসভা নির্বাচন। এবারে ওয়ানাড়ে কংগ্রেসের প্রার্থী রাহুল গান্ধী। প্রার্থীপদ ঘোষণা হওয়ার পর থেকেই প্রচারের তোড়জোড় শুরু করেছেন তিনি। ক্ষমতায় এলে সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণের মতো প্রতিশ্রুতি দিতেও পিছু হটছেন না। আর কেরালায় এই আসনে রাহুলের বিরুদ্ধে পদ্ম শিবিরের তুরুপের তাস কে সুরেন্দ্রন। আর এই নেতার বিরুদ্ধে ২৮২ টি ফৌজদারি মামলা রয়েছে।  

আরও পড়ুন, Arvind Kejriwal | UN: আমেরিকা-জার্মানির পর এবার কেজরি-ইস্যুতে সরব রাষ্ট্রসঙ্ঘ, চাপে দিল্লি...

 বিধিবদ্ধ নিয়ম অনুযায়ী সম্প্রতি সেই সব মামলার বিশদ বিবরণ দলের মুখপত্রে প্রকাশ করেছেন সুরেন্দ্রন নিজেই। সম্প্রতি দলীয় মুখপত্রে তাঁর বিরুদ্ধে ওঠা মামলাগুলি নিয়ে বিস্তারিত তথ্য দিয়েছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রতিটি প্রার্থীকেই নিজের বিরুদ্ধে থাকা মামলার বিস্তারিত বিবরণ সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে জানাতে হয়। যাতে সাধারণ মানুষ জানতে পারেন, ভোটের ময়দানে থাকা প্রার্থীরা কতটা স্বচ্ছ আর কতটা নয় । সপ্তদশ লোকসভায় থাকা সাংসদদের মধ্যে সবচেয়ে বেশি দাগি ছিল বিজেপির।

কেরলে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জর্জ কুরিয়ান জানিয়েছেন, সুরেন্দ্রনের বিরুদ্ধে যে ২৪২টি মামলা রয়েছে, তার মধ্যে ২৩৭টি মামলা সবরীমালা বিক্ষোভের সময় করা হয়েছিল। বাকি পাঁচটি বিভিন্ন আন্দোলনের সময় সুরেন্দ্রনের বিরুদ্ধে করা হয়েছিল। এনার্কুলামের বিজেপি প্রার্থীকে এস রাধা কৃষ্ণনের বিরুদ্ধে রয়েছে ২১১ মামলা।

কেরালার সাধারণ সম্পাদক জর্জ কুরিয়ান আরও বলেন, 'বেশিরভাগ মামলাগুলিই সরবরিমালা প্রতিবাদ নিয়ে। ২০১৮ সালে এই নিয়ে পথে নেমেছিলেন দলের নেতারা। অধিকাংশ মামলাই এখন বিচারাধীন। যখনই দলের নেতারা প্রতিবাদ, আন্দোলন করেন, পুলিশ একটি করে মামলা করে দেয়।' প্রসঙ্গত, কোঝিকোড়ের সুরেন্দ্র বিজেপির পঞ্চম তালিকায় প্রার্থী হয়েছেন। বিজেপির পঞ্চম তালিকায় ছিল অনেক চমক। হিমাচল প্রদেশের মান্ডি থেকে অভিনেত্রী কঙ্গনা রানাউত প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন, Period Pain: প্রথমবার পিরিয়ডের রক্ত দেখে কঠিন রোগ ভেবে চরম সিদ্ধান্ত কিশোরীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.