Assembly Election Result 2023 Live: 'এই জয় চব্বিশে হ্যাটট্রিকের গ্য়ারান্টি', বললেন মোদী...

Election 2023 Result Live: ভোট পরবর্তী সমীক্ষায় গোলমেলে হাওয়ার ইঙ্গিত রয়েছে। ফলে মুখে অনেকেকিছু বলা হলেও চাপ টেনশন রয়েছে সব দলই। কেউ কেউ অবশ্য একজিট ভোটের ফলকে আমলই দিতে নারাজ।  

Last Updated: Sunday, December 3, 2023 - 20:25
Assembly Election Result 2023 Live: 'এই জয় চব্বিশে হ্যাটট্রিকের গ্য়ারান্টি', বললেন মোদী...

Assembly Election Result 2023 Live | জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার ৪ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল সামনে চলে আসছে। লোকসভা ভোটের আগে মিজোরাম বাদে ৪ রাজ্যের ফলাফল বিজেপির কাছে যেমন অ্যাসিড টেস্ট তেমনি ইন্ডিয়া জোটের প্রভাব কোনওভাবে এই ভোটে পড়ে কিনা তাও বুঝে নেবে কংগ্রেস। তেলঙ্গানায় বিজেপির যেমন কোনও প্রভাব নেই তেমনি মূল লড়াইটা কংগ্রেস ও বিআরএসের মধ্যে। কাতে পড়ে কেসিআর গেরুয়া শিবিরের দিকে ঝুঁকবে কিনা তা বলবে ফলাফল পরবর্তী সমীকরণ। তবে বিজেপি কোনওভাবে ধাক্কা খেলে লোকসভা ভোটের আগে বিরোধীদের মাইলেজ যে দেবে তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ কংগ্রেস বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়েরও ইঙ্গিত রয়েছে সমীক্ষায়।

 

3 December 2023, 20:30 PM

চার রাজ্যে সর্বশেষ ফলাফল

রাজস্থান(১৯৯/১৯৯)

বিজেপি-১১৫
কংগ্রেস-৬৯
অন্যান্য-১৫

মধ্যপ্রদেশ(২৩০/২৩০)

বিজেপি-১৬৪
কংগ্রেস-৬৫
অন্যান্য-১

ছত্তীসগঢ়(৯০/৯০)

বিজেপি-৫৪
কংগ্রেস-৩৫
অন্যান্য-১

তেলঙ্গানা(১১৯/১১৯)

বিআরএস-৩৯
কংগ্রেস-৬৪
বিজেপি-৮
এআইএমআইএম-৭
অন্যান্য-১

 

3 December 2023, 20:00 PM

আজ ভারতের অর্থনীতি প্রবল গতিতে দৌড়চ্ছে। কিছু লোক বলেছিলে মন্দার চাপ ভারতেও পড়বে। কিন্তু এখন ভারতে দুনিয়ার সবচেয়ে গতিশীল অর্থনীতি।

3 December 2023, 20:00 PM

কেন্দ্রের গরিব কল্যাণ যোজনা আর তার ফান্ডের মধ্যে আসার চেষ্টা করবেন না। এটা মানুষের আদেশ। তা না হলে এর মধ্যে যে আসবে তাকে মানুষ হঠিয়ে দেবে। কংগ্রেস ও তার সঙ্গীদের আমরা পরামর্শ, দয়া করে এমন রাজনীতি না করে যাতে দেশ বিরোধী শক্তিগুলি শক্তিশালী হয়।

3 December 2023, 20:00 PM

চার রাজ্যে বিপুল জয়ের পর দিল্লিতে বিজেপির সদর দফতরে বিরোধীদের তুলোধনা করলেন নরেন্দ্র মোদী। বিরোধীদের উদ্দেশ্য তাঁর বার্তা, শুধরে যান। তা না হলে জনাতা 'চুন চুন কে' সাফ করে দেবে।

3 December 2023, 15:45 PM

ছত্তিশগড়ের উপ-মুখ্যমন্ত্রী টিএস সিং দেও অম্বিকাপুর বিধানসভা কেন্দ্রে বিজেপির রাজেশ অগ্রবালের চেয়ে ৬,৪০০ ভোটে পিছিয়ে রয়েছেন।

3 December 2023, 15:45 PM

বিজেপি নেতা তারাচাঁদ জৈন রাজস্থানের উদয়পুর বিধানসভা আসনে জিতেছেন এবং কংগ্রেসের গৌরব বল্লভকে ৩২,০০০ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

3 December 2023, 15:30 PM

কামারেডি আসনে এগিয়ে বিজেপি প্রার্থী। এখানে কেসিআর এবং রেভান্থ রেড্ডি একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ৬২৫ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী 

3 December 2023, 15:30 PM

রাজস্থান বিধানসভা নির্বাচনের গণনা প্রক্রিয়ায় এই মুহুর্তে কংগ্রেসের বেশ কয়েকজন মন্ত্রী প্রাথমিক ফলাফলে পিছিয়ে রয়েছেন

খাজুওয়ালা: গোবিন্দ রাম মেঘওয়াল

কোলায়ত: ভানওয়ার সিং ভাটি

সপোত্র: রমেশ মীনা

লালসোট: প্রসাদিলাল মীনা

ডিআইজি-কুমহের: বিশ্বেন্দ্র সিং

সিভিল লাইনস: প্রতাপ সিং খাচারিয়াবাস

সিকরাই: মমতা ভূপেশ

বনসুর: শকুন্তলা রাওয়াত

কোটপুটলি: রাজেন্দ্র যাদব

বিকানের পশ্চিম: বিডি কাল্লা

অন্তঃ প্রমোদ জৈন ভায়া

3 December 2023, 14:45 PM

ভারত রাষ্ট্র সমিতির নেতা কেটি রামা রাও তেলঙ্গানায় কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন এবং বলেছেন, 'আজকের ফলাফলে দুঃখিত নই, তবে অবশ্যই হতাশ কারণ এটি আমাদের জন্য প্রত্যাশিত ছিল না'। তিনি যোগ করেছেন যে তিনি তেলঙ্গানার জনগণের কাছে কৃতজ্ঞ বিআরএসকে বেছে নেওয়ার জন্য এবং একে পরপর দুই মেয়াদে সরকার গঠন করার অনুমতি দিয়েছেন।

3 December 2023, 14:30 PM

জুবিলি হিলস থেকে কংগ্রেস প্রার্থী, মোহাম্মদ আজহারউদ্দিন, দশ রাউন্ড গণনার পরে ১৬৪৮ ভোটের ব্যবধানে পিছিয়ে রয়েছেন। এখন পর্যন্ত মোট ২৫,৯২৩ ভোট পেয়েছেন তিনি। বিআরএস-এর মাগন্তী গোপীনাথের বিরুদ্ধে লড়ছেন মহম্মদ আজহারউদ্দিন।

3 December 2023, 13:45 PM

3 December 2023, 13:45 PM

রাজস্থানের বিজেপি নেতা দিয়া কুমারী, যিনি বিদ্যাধর নগর আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বলেছেন গেরুয়া শিবির একটি বিশাল ম্যান্ডেট পাবে এবং রাজ্যে পরবর্তী সরকার গঠন করবে। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মরু-রাজ্যে বিজেপির দুর্দান্ত ফলাফলের জন্য কৃতিত্ব দিয়েছেন, যা তাদের প্রত্যাশা ছাড়িয়ে গেছে।

'রাজস্থান ও ভারত জুড়ে মোদীজির সুনামি চলছে। আমরা একটি বিশাল ম্যান্ডেট নিয়ে সরকার গঠন করব (রাজস্থানে),' দিয়া কুমারী বলেছিলেন।

 

3 December 2023, 13:30 PM

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মধ্যপ্রদেশে তার শাসন অব্যাহত রাখতে প্রস্তুত। ফলাফলের প্রবণতা তাঁদের ব্যাপক জয়ের ইঙ্গিত দিচ্ছে। নির্বাচন কমিশনের সর্বশেষ আপডেট অনুসারে, বিজেপি ২৩০ আসনের বিধানসভার মধ্যে ১৬৫টি আসনে এগিয়ে গিয়েছে। কংগ্রেস মাত্র ৬৩টি আসনে এগিয়ে রয়েছে।

রাজস্থানেও বিজেপির উল্লেখযোগ্য লাভ হয়েছে। ১১৫টি আসনে এগিয়ে রয়েছে তাঁরা। মাত্র ৬৯টি আসনে কংগ্রেস এগিয়ে। এই উন্নয়ন রাজ্যে ক্ষমতাসীন কংগ্রেস থেকে বিজেপিতে ক্ষমতার একটি সম্ভাবনার ইঙ্গিত দেয়।

ছত্তিশগঢ়েও একই ধরনের প্রবণতা দেখা যাচ্ছে, যেখানে কংগ্রেসের ৩৬টির বিপরীতে বিজেপি ৫৩টি আসনে এগিয়ে রয়েছে, যা বর্তমান কংগ্রেস সরকারের জন্য সম্ভাব্য বিপর্যয়ের ইঙ্গিত দেয়।

এদিকে, তেলেঙ্গানায়, কংগ্রেস দল ক্ষমতাসীন ভারত রাষ্ট্র সমিতিকে (বিআরএস) হারিয়ে দিচ্ছে। ১১৯টি বিধানসভা আসনের মধ্যে ৬২টিতে এগিয়ে রয়েছে তাঁরা। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের নেতৃত্বে বিআরএস মাত্র ৪২টি আসনে এগিয়ে রয়েছে। রাও নিজে যে দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তার একটিতে পিছিয়ে রয়েছেন।

3 December 2023, 13:30 PM

ছত্তিশগঢ়ের বিজেপি নির্বাচনী ইনচার্জ ওম মাথুর এবং সহ-ইনচার্জ কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডব্য আজ বিকেলে দিল্লি থেকে রায়পুরের উদ্দেশ্যে রওনা হবেন। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে। ছত্তিশগঢ়ের ক্ষমতাসীন কংগ্রেসকে হারিয়ে ক্ষমতা দখল করবে বলে মনে হচ্ছে। নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য দেখাচ্ছে যে বিজেপি ৫৩টি আসনে এগিয়ে রয়েছে। সেখানে কংগ্রেস ৩৪টি আসনে এগিয়ে রয়েছে। বর্তমান প্রবণতা ধরে রাখলে গেরুয়া দল রাজ্যে ক্ষমতায় ফিরে আসতে পারে।

3 December 2023, 13:30 PM

ভারত আদিবাসী পার্টি (বিএপি) প্রার্থী রাজকুমার রোট রাজস্থানের চোরাসি বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছেন। ভারতের নির্বাচন কমিশন অনুসারে, রোট ৬৯,১৬৬ ভোটের উল্লেখযোগ্য ব্যবধানে জয়লাভ করেছে। তিনি মোট ১,১১,১৫০ ভোট পেয়েছে।

3 December 2023, 13:15 PM

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, ছত্তিশগড় বিধানসভা নির্বাচনে, কংগ্রেস সরকারের তেরোটির মধ্যে নয়জন মন্ত্রী বেশ কয়েক দফা গণনার পরে পিছিয়ে রয়েছেন।

অম্বিকাপুর: মন্ত্রী সাহু তৃতীয় দফা গণনার পরে বিজেপির রাজেশ অগ্রবালের বিরুদ্ধে ৩৬৬ ভোটে পিছিয়ে রয়েছেন।

দুর্গ গ্রামীণ: সাহু তৃতীয় রাউন্ডের পরে বিজেপির ললিত চন্দ্রকরের বিরুদ্ধে ৫১২৩ ভোটে পিছিয়ে।

চিত্রকোট: মন্ত্রী বাইজ ষষ্ঠ রাউন্ডের পরে বিজেপির বিনায়ক গোয়েলের বিরুদ্ধে ২৮০৯ ভোটে পিছিয়ে।

সীতাপুর: চতুর্থ রাউন্ডের পর বিজেপির রাম কুমার টোপ্পোর বিরুদ্ধে অমরজিৎ ভগত ৩,২৬২ ভোটে পিছিয়ে৷

কোরবা: পঞ্চম রাউন্ডের পরে মন্ত্রী জয় সিং আগরওয়াল ৭২৪৯ ভোটে পিছিয়ে পড়েছেন বিজেপির লখনলাল দেওয়ানগানের বিরুদ্ধে।

আড়ং: চতুর্থ রাউন্ডের পর শিবকুমার দাহরিয়া বিজেপির গুরু খুশবন্ত সাহেবের থেকে ৪৩৩৬ ভোট পিছিয়ে ছিলেন।

সাজা: মন্ত্রী রবীন্দ্র চৌবে তৃতীয় রাউন্ডের পরে বিজেপির ঈশ্বর সাহুর বিরুদ্ধে ১০৯৩ ভোটে পিছিয়ে রয়েছেন।

নওয়াগড়: চতুর্থ রাউন্ডের পরে মন্ত্রী গুরু রুদ্র কুমার বিজেপির দয়ালদাস বাঘেলের চেয়ে ৯৯৮ ভোট পিছিয়ে ছিলেন।

কাওয়ার্ধা: পঞ্চম রাউন্ডের পরে মন্ত্রী মহম্মদ আকবর বিজেপির বিজয় শর্মার বিরুদ্ধে ৯২৮১ ভোটে পিছিয়ে রয়েছেন।

কোন্ডাগাঁও: মোহন মারকাম চতুর্থ রাউন্ডের পরে বিজেপির লতা উসেন্দির বিরুদ্ধে ৬৬ ভোটে পিছিয়ে।

শক্তি: ছত্তিশগড় বিধানসভার স্পিকার চরণ দাস মহন্ত চতুর্থ রাউন্ডের পরে বিজেপির খিলাওয়ান সাহুর বিরুদ্ধে ১৯১৯ ভোটে পিছিয়ে রয়েছেন৷

3 December 2023, 13:00 PM

প্রবণতা দেখাচ্ছে যে কংগ্রেস এমপি, রাজস্থান এবং ছত্তিশগঢ়ে পিছিয়ে রয়েছে, দলের নেতা আচার্য প্রমোদ কৃষ্ণম বিবৃতিতে বলেছে যে সনাতন (ধর্ম) বিরোধীতা দলকে ডুবিয়ে দিয়েছে। এই দেশ কখনও জাতপাতের রাজনীতি মেনে নেয়নি। এটা সনাতনের (ধর্ম) বিরোধিতা করার অভিশাপ।

 

3 December 2023, 10:45 AM

ঝালরাপাটনে জয়ী বিজেপি-র বসুন্ধরা রাজে সিন্ধিয়া

বিদ্যাধর নগরে জয়ী বিজেপি-র দিয়া কুমারি

3 December 2023, 10:45 AM

জয়পুরে বিজেপির অফিসে উদযাপন শুরু। প্রাথমিক প্রবণতা দেখায় যে কংগ্রেসের থেকে এগিয়ে বিজেপি।

3 December 2023, 10:30 AM

তেলঙ্গানায় গণনা চলাকালীন, হায়দ্রাবাদের তাজ কৃষ্ণ হোটেলে বাস দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। এই সম্পর্কে বলতে গিয়ে, তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির সহ-সভাপতি কিরণ কুমার চামলা বলেছেন, 'আপনারা সকলেই জানেন কেসিআরের কাজ করার ধরন, ঘয়া কেনা বেচা তার প্রধান এজেন্ডা। তাই আমরা কিছু ব্যবস্থা নিয়েছি, তবে আজ ফলাফল দেখার পর প্রবণতা  এই ধরনের কার্যকলাপের প্রয়োজন নেই কারণ অন্তত আমাদের ৮০ এর বেশি আসন থাকবে...সবকিছু ঠিক আছে। আমরা আজ খুব খুশি।'

3 December 2023, 10:30 AM

নির্বাচনের ফলাফল ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লিতে বিজেপির সদর দফতরে পৌঁছাতে পারেন বলে মনে করা হচ্ছে

3 December 2023, 10:30 AM

একটি সদা পরিবর্তনশীল পরিস্থিতিতে, বিজেপি ছত্তিশগড়ে কংগ্রেসের সঙ্গে প্রাথমিক ব্যবধান কমিয়েছে। উভয় দলই ৪৫টি করে আসনে এগিয়ে রয়েছে। এদিকে পাটান কেন্দ্রে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল পিছিয়ে রয়েছেন।

3 December 2023, 10:15 AM

3 December 2023, 10:15 AM

মধ্যপ্রদেশ নির্বাচনের ফলাফল: বিজেপি মধ্যপ্রদেশে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পাবে, বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

3 December 2023, 10:00 AM

3 December 2023, 10:00 AM

কেসিআর: কামারেডিতে পিছিয়ে, গাজওয়েলে এগিয়ে

রেভান্থ রেড্ডি: কামারেডিতে এগিয়ে

কেটি রামা রাও: সিরিসিলায় এগিয়ে

এটেলা রাজেন্দর: হুজুরাবাদে এগিয়ে

3 December 2023, 10:00 AM

ভূপেশ বাঘেল: পাটানে পিছিয়ে

বরুণ বাঘেল: পাটানে এগিয়ে

টিএস সিং দেও: অম্বিকাপুরে এগিয়ে

3 December 2023, 10:00 AM

অশোক গেহলোত: সর্দারপুরায় এগিয়ে

সচিন পাইলট: টঙ্কে পিছিয়ে

বসুন্ধরা রাজে: ঝালরাপাটনে এগিয়ে

দিয়া কুমারী: বিদ্যাধর নগরে এগিয়ে

3 December 2023, 10:00 AM

এটি ছত্তিশগড়ে বিজেপি এবং কংগ্রেস উভয়ের জন্যই খুব কথি প্রতিদ্বন্দ্বিতা এবং উভয় দলই ৪৪টি আসনে এগিয়ে রয়েছে। রাজ্যে মোট ৯০টি আসনে সংখ্যাগরিষ্ঠতার সংখ্যা ৪৬টি

3 December 2023, 09:45 AM

তেলঙ্গানায় ২ আসনেই পিছিয়ে মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও

3 December 2023, 09:45 AM

মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের বাড়ি পৌঁছালেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া 

3 December 2023, 09:30 AM

প্রাথমিক প্রবণতাগুলি দেখায় যে রাজস্থানের মুখ্যমন্ত্রী গেহলোত সরদারপুরা আসন থেকে এগিয়ে রয়েছেন এবং বিজেপির বরুন্ধরা রাজে ঝালরাপাটনে এগিয়ে রয়েছেন। অন্যদিকে টঙ্ক থেকে পিছিয়ে রয়েছেন কংগ্রেসের সচিন পাইলট

3 December 2023, 09:15 AM

মধ্যপ্রদেশ, রাজস্থানে বিজেপি এগিয়ে, তেলেঙ্গানা, ছত্তিশগড়ে কংগ্রেস এগিয়ে

3 December 2023, 09:15 AM

তেলঙ্গানায় আর্ধেক আসন পার কংগ্রেসের 

3 December 2023, 09:15 AM

মধ্যপ্রদেশে কংগ্রেস অর্ধেক আসন পেরিয়েছে, প্রথম দিকে এগিয়ে দেখা যাচ্ছে

3 December 2023, 09:15 AM

বর্তমান প্রবণতা অনুসারে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল পাটান আসন থেকে এগিয়ে রয়েছেন এবং বিজেপি নেতা প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং রাজনন্দগাঁও আসনে এগিয়ে রয়েছেন

3 December 2023, 09:00 AM

রাজস্থানে বিজেপি ১০৪টি আসনে এগিয়ে রয়েছে এবং কংগ্রেস ৭৮টি আসনে এগিয়ে রয়েছে

3 December 2023, 09:00 AM

প্রাথমিক প্রবণতাগুলি দেখায় যে ছত্তিশগড়ে কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতার কাছাকাছি এবং বিজেপি ৩২টি আসন নিয়ে পিছিয়ে রয়েছে

3 December 2023, 09:00 AM

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তার নির্বাচনী এলাকা বুধনীতে এগিয়ে আছেন এবং কমল নাথ ছিন্দওয়ারা কেন্দ্র থেকে এগিয়ে আছেন 

3 December 2023, 09:00 AM

রাজস্থানে এগিয়ে বিজেপি, পিছিয়ে কংগ্রেস

3 December 2023, 09:00 AM

তেলঙ্গানায় বিআরএস আবার জিতবে, বলেছেন কে কবিতা

3 December 2023, 09:00 AM

প্রারম্ভিক প্রবণতা দেখা যাচ্ছে যে রাজস্থানে কংগ্রেসের বিরুদ্ধে বিজেপি এগিয়ে রয়েছে কংগ্রেসের ৬০ আসন এবং বিজেপি এগিয়ে ৮০টি আসনে।

3 December 2023, 08:45 AM

রাজস্থানে এটি একটি ক্লোজ লড়াই, যেখানে বিজেপি ৬০টিতে, কংগ্রেস ৫০টিতে এবং অন্যরা ১০টি আসনে এগিয়ে রয়েছে

3 December 2023, 08:30 AM

চারটি রাজ্যে ভোট গণনা শুরু হয়েছে - তেলঙ্গানা, এমপি, রাজস্থান, ছত্তিশগড়। বিজেপি এমপি এবং রাজস্থানে প্রথম দিকে এগিয়ে

3 December 2023, 08:30 AM

তেলেঙ্গানায় এগিয়ে কংগ্রেস, ছত্তিশগড়ে এগিয়ে বিজেপি, তেলেঙ্গানায় এগিয়ে বিআরএস

3 December 2023, 07:45 AM

মধ্যপ্রদেশে ভোট গণনা শুরু হওয়ার পরেই কংগ্রেস নেতা পবন খেরা রাজ্যে ক্ষমতায় আসার বিষয়ে আস্থা প্রকাশ করেছেন

3 December 2023, 07:45 AM

তেলঙ্গানা, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড় বিধানসভা নির্বাচন ২০২৩-এর ভোট গণনা সকাল ৮ টায় শুরু হবে

3 December 2023, 07:45 AM

চাণক্য তার এক্সিট পোলে কংগ্রেসের জন্য ৭১ ± ৯ আসন, বিজেপির জন্য ৭ ± ৫ আসন, BRS-এর জন্য ৩৩ ± ৯ আসন এবং AIMIM সহ অন্যান্যদের জন্য ৮ ± ৩ আসন অনুমান করেছে।

3 December 2023, 07:45 AM

টুডেজ চাণক্যের মতে, মধ্যপ্রদেশে শিবরাজ সরকার আবার ক্ষমতায় আসাব এবং এমপিতে বিজেপির জাদু অব্যাহত থাকবে। চাণক্য তার এক্সিট পোলে বিজেপির জন্য ১৫১ টিরও বেশি আসনের অনুমান করেছে, কংগ্রেস ৭৪ আসন পাবে বলে আশা করা হচ্ছে

3 December 2023, 00:15 AM

ভোট পরবর্তী সমীক্ষায় হাওয়ার স্থিরতা তেমন দেখা যাচ্ছে না। ফলে টেনশন সব শিবিরেই।

তেলঙ্গানা

সিএনএক্স একজিট পোল বলছে, কংগ্রেস তেলেঙ্গানায় ৬৩-৭৯ আসন, বিআরএস ৩১-৪৭ আসন এবং বিজেপি ২-৪ আসন জিততে পারে। AIMIM ২-৪ আসন পেতে পারে।

আজকের চাণক্য কংগ্রেসকে ৭১ ± ৯ আসন, BRS ৩৩ ± ৯ আসন, বিজেপি + ৭ ± ৫ আসন এবং অন্যদের ৮ ± ৩ আসন দিয়ে সাধারণ সংখ্যাগরিষ্ঠতার অনুমান করেছেন।

ছত্তীসগড়

ছত্তীসগড়ের নয়টি একজিট পোল মোটের উপর কংগ্রেসের দিকেই ঝুঁকে। রাজ্যের ফলাফল গত পাঁচ বছরে ভূপেশ বাঘেলের রিপোর্ট কার্ডের উপর নির্ভর করছে। সিএনএক্স বলছে রাজ্যে বিজেপি ৩০-৪০, কংগ্রেস ৪৬-৫৬ এবং অন্যান্যরা ০৩-০৫ আসন পেতে পারে।

অ্যাক্সিস মাই ইন্ডিয়া বলছে বিজেপি ৩৬-৪৬, কংগ্রেস ৪০-৫০ এবং অন্যান্যরা ০১-০৫ আসন পাবে। ম্যাট্রিজ বলছে বিজেপি ৩৪-৪২, কংগ্রেস ৪৪-৫২ এবং অন্যান্যরা ০০-০২ আসন পাবে। সি-ভোটার জানিয়েছে বিজেপি ৩৬-৩৮, কংগ্রেস ৪১-৫৩ এবং অন্যান্যরা ০০-০৪ আসন পাবে।

মধ্যপ্রদেশ

একজিট পোল অনুযায়ী, কংগ্রেসের বিরুদ্ধে রাজ্যে বিজেপি এগিয়ে রয়েছে তবে প্রতিদ্বন্দ্বিতা খুব কাছাকাছি। কয়েকটি একজিট পোল কংগ্রেসকে এগিয়ে রাখলেও বেশিরভাগই বলছে অন্য কথা।

অন্যদিকে, টুডেস চাণক্য মধ্যপ্রদেশে বিজেপির নিরঙ্কুশ বিজয়ের কথা বলেছে। চাণক্য বিজেপিকে ১৫১ ± ১২ আসন, কংগ্রেস ৭৪ ± ১২ আসন এবং অন্যদের ৫ ± ৪ আসন দিয়েছে।

রাজস্থান

নব্বইয়ের দশকের শুরু থেকে নিয়মিত ক্ষমতায় থাকা পার্টির বিরুদ্ধে ভোট দেয়। মনে করা হচ্ছে এইবারও একই জিনিস ঘটতে চলেছে।

পোলস্ট্র্যাট একজিট পোল বিজেপিকে ১০০-১১০ আসন, কংগ্রেস ৯০-১০০ আসন এবং অন্যদের ৫-১৫ আসন দিয়েছে। অন্যদিকে, সিএনএক্স একজিট পোল কংগ্রেসকে ৯৪-১০৪টি আসন, বিজেপিকে ৮০-৯০টি আসন এবং অন্যদের ১৪-১৮টি আসন দিয়েছে।

অ্যাক্সিস মাই ইন্ডিয়ার মতে, বিজেপি ৮০-১০০ আসন পেতে পারে, কংগ্রেস ৮৬-১০৬ আসন পেতে পারে এবং অন্যরা ৯-১৮ আসন পেতে পারে।