IAF Chopper Crashed LIVE: কপ্টার দুর্ঘটনায় মৃত্যু দেশের প্রথম CDS বিপিন রাওয়াতের

 সেনা সূত্রে খবর, সস্ত্রীক বিপিন রাওয়াত-সহ মৃত্যু হয়েছে ১৩ জনের। 

Last Updated: Wednesday, December 8, 2021 - 18:36
IAF Chopper Crashed LIVE: কপ্টার দুর্ঘটনায় মৃত্যু দেশের প্রথম CDS বিপিন রাওয়াতের
ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: CDS বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ল কপ্টার MI-17। গভীর জঙ্গলে ভেঙে পড়ল সেনা কপ্টার। তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ল কপ্টার। সেনা সূত্রে খবর, বিপিন রাওয়াত-সহ ওই কপ্টারে ছিলেন আরও কয়েকজন সেনা অধিকর্তা। সেনার তরফে জানান হয়েছে, কপ্টারে ছিলেন বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতও। ভেঙে পড়ার পর আগুন লেগে যায় কপ্টারে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

8 December 2021, 18:15 PM

বুধবার সকালে সেনা কপ্টার ভেঙে পড়ে তামিলনাড়ুর কুন্নুরের কাছে জঙ্গলে। CDS বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ে কপ্টার MI-17। দুর্ঘটনাগ্রস্ত কপ্টারে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত ছাড়াও ছিলেন নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল। এদিন সেই দুর্ঘটনাতেই মৃত্যু হল বিপিন রাওয়াত, স্ত্রী মধুলিকা রাওয়াত-সহ ১১ জনের। টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

8 December 2021, 18:00 PM

CDS বিপিন রাওয়াত, মধুলিকা রাওয়াত-সব ১৩ জনের মৃত্যু হয়েছে । ইতিমধ্যেই বায়ুসেনার তরফে টুইট করে জানান হয়েছে এই খবর। 

8 December 2021, 17:45 PM

উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান Mi-17v5 এর পাইলট ছিলেন যা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত সহ ১৪ জন কর্মী-সহ ভেঙে পড়েছিল। তিনি ১০৯ হেলিকপ্টার ইউনিটের কমান্ডিং অফিসার: সূত্র (ANI)

8 December 2021, 16:15 PM

তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় জড়িত ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে মৃতদেহের পরিচয় নিশ্চিত করা হবে: সূত্র (এএনআই)

8 December 2021, 16:15 PM

 সিডিএস বিপিন রাওয়াতের বাসভবনের দিকে রওনা দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 

8 December 2021, 16:00 PM

সিডিএস বিপিন রাওয়াতকে -সহ সেনা কর্তাদের নিয়ে ভেঙে পড়া আইএএফ হেলিকপ্টার। পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 

8 December 2021, 15:00 PM

তামিলনাড়ুতে আইএএফ হেলিকপ্টার দুর্ঘটনার কারণ কী? প্রাক্তন Mi-17 পাইলট বলেছেন- 

আইএএফ হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কারণ কী হতে পারে জানতে চাওয়া হলে, প্রাক্তন এমআই-আই7 পাইলট অমিতাভ রঞ্জন বলেন, "প্রধান কারণ সবসময়ই আবহাওয়া ছিল। পাহাড়ের আবহাওয়া খারাপ ছিল। আবহাওয়া ছাড়াও আরেকটি হতে পারে। তা হল প্রযুক্তিগত ত্রুটি।"

8 December 2021, 14:45 PM

দুর্ঘটনাগ্রস্ত কপ্টারে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত ছাড়াও ছিলেন নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল।

8 December 2021, 14:45 PM

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, এখনও পর্যন্ত ৪ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। ৩ জন আহত ব্যক্তিতে উদ্ধার করে হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 
 

8 December 2021, 14:15 PM

সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের সুস্থতার আশা করছেন রাহুল গান্ধী। তাঁর টুইট, হেলিকপ্টারে থাকা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং অন্যদের দ্রুত আরোগ্য প্রার্থনা করি।

8 December 2021, 14:15 PM

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, সিডিএস বিপিন রাওয়াত, তার স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো এবং একজন আইএএফ পাইলট এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। এখনও পর্যন্ত পাওয়া খবরে, ঘটনায় মৃত ৪ জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ঘটনার বিবরণ দিয়েছে রাজনাথ সিং। 

8 December 2021, 14:15 PM

সেনার ওই কপ্টারে বিপিন রাওয়াত-সহ ৯ জন ছিলেন। এখনও পর্যন্ত ৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকেই এখনও নিখোঁজ। জোরকদমে চলছে উদ্ধারকাজ। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 

8 December 2021, 14:15 PM

8 December 2021, 14:15 PM

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্চারটি ভেঙে পরে। সূত্রের খবর, সিডিএস বিপিন রাওয়াত কোয়েম্বাটোরের কাছে সুলুরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটি থেকে কুনুরের ওয়েলিংটনে ক্যান্টনমেন্টেই যাচ্ছিলেন।

8 December 2021, 14:00 PM

ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে টুইট করে জানান হয়েছে, বায়ুসেনার এমআই-17 কপ্টার দুর্ঘটনাগ্রস্ত হয়েছে কুন্নুরে। সিডিএস বিপিন রাওয়াত ছিলেন কপ্টারে। এই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে সেনা কর্তাকে। এখনও চলছে উদ্ধারকার্য। 

8 December 2021, 14:00 PM

তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ল সেনার এমআই-17 কপ্টার। হেলিকপ্টারে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত।হেলিকপ্টারে ছিলেন বিপিন রাওয়াতের পরিবারের সদস্যরাও।সেনার কপ্টারে সিডিএস বিপিন রাওয়াত-সহ ১৪ জন ছিলেন।