গেরুয়া গর্জনের মাঝেই হিমাচলে পিছিয়ে পড়লেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেমকুমার

হিমাচলে কংগ্রেস অস্তাচলে গেলেও, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ধুমলের জন্য ধাক্কা খেতে হল বিজেপিকে।

Updated By: Dec 18, 2017, 11:49 AM IST
গেরুয়া গর্জনের মাঝেই হিমাচলে পিছিয়ে পড়লেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেমকুমার

নিজস্ব প্রতিবেদন: দুর্নীতির অভিযোগে জর্জরিত বীরভদ্র সিং সরকারকে উত্খাতের ডাক দিয়ে হিমাচল প্রদেশের ময়দানে নেমেছিল বিজেপি। সার্বিকভাবে রাজে কংগ্রেসের ভরাডুবির ছবি স্পষ্ট হলেও বীরভদ্রে আস্থা রাখল মানুষ।

 

বেলা পৌনে ১১টা পর্যন্ত ভোট গণনার ফল অনুযায়ী, হিমাচলপ্রদেশে বিজেপি ৪২ টি আসনে এগিয়ে, কংগ্রেস এগিয়ে ২৩ টি আসনে। কিন্তু নিজের কেন্দ্রে কংগ্রেসের থেকে বেশ খানিকটাই পিছিয়ে গেলেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেম কুমার ধুমল। সকাল ১০.১৪ মিনিটে পর্যন্ত গণনা অনুযায়ী, সুজানপুরে ১৭০৯ ভোটে পিছিয়ে তিনি।   

 

অন্যদিকে, সিমলায় বিদায়ী মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের ছেলে বিক্রমাদিত্য ১৩১৬ ভোটে এগিয়ে। সকাল ৯.৫৭ মিনিটের গণনায় আর্কি কেন্দ্রে ১১৬২ ভোটে এগিয়ে বীরভদ্র সিং। গণনা শুরু হওয়ার প্রথম কয়েক ঘণ্টা বেশ ভালো ব্যবধানেই এগিয়ে ছিলেন প্রেম কুমার ধুমল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বদলে যায় ছবিটা।

২০১২ সালে ৬৮টি আসনের মধ্যে হিমাচলপ্রদেশে ২৬ আসন পেয়েছিল বিজেপি ও ৩৬ টি আসন পেয়েছিল কংগ্রেস। সরকার গড়েছিলেন কংগ্রেসের বীরভদ্র সিং। এবার বেশ কিছুটা চিন্তাতেই ছিলেন বীরভদ্র। তবে ব্যক্তিগতভাবে ভালো ফল করতে পারলেন না প্রেম কুমার ধুমল। সেক্ষেত্রে হিমাচলে কংগ্রেস অস্তাচলে গেলেও, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ধুমলের জন্য ধাক্কা খেতে হল বিজেপিকে।

 আরও পড়ুন: সর্বশেষ ফল জানতে ক্লিক করুন http://zeenews.india.com/bengali​ 

 

.