চেন্নাই বিমানবন্দরে যুবকের ব্যাগ তল্লাশি করতেই বেরিয়ে এল চিতাবাঘের বাচ্চা

বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বাচ্চাটি পারদাস প্রজাতির। এটি লম্বার ৫৪ সেমি এবং ওজন ১ কেজি ১০ গ্রাম

Updated By: Feb 2, 2019, 05:23 PM IST
চেন্নাই বিমানবন্দরে যুবকের ব্যাগ তল্লাশি করতেই বেরিয়ে এল চিতাবাঘের বাচ্চা

নিজস্ব প্রতিবেদন: বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে সোনা, রুপো, মাদক উদ্ধার হয়েছে শোনা যায়। তবে জ্যান্ত চিতাবাঘের বাচ্চা! এমনই কাণ্ড ঘটল চেন্নাই বিমানবন্দরে।

আরও পড়ুন-নাগরিকত্ব সংশোধনী বিলে তৃণমূলের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী

শনিবার থাইল্যান্ড থেকে চেন্নাই বিমানবন্দরে এসে নামেন এক থাই যুবক। কাহা মইদিন নামে ওই যুবকের ব্যাগ চেক করতেই বেরিয়ে এল ওই চিতাবাঘ শাবক।

যাত্রীরা যখন বেরিয়ে আসছেন তখন কাহা-কে দেখে সন্দেহ হয় শুল্ক দফতরের অফিসারদের। তাঁরা কাহাকে দাঁড়াতে বলে তার ব্যাগ তল্লাশি করেন। অফিসাররা শুনতে পান, ব্যাগ থেকে একটা চাপা শব্দ বেরিয়ে আসছে। ব্যাগ খুলেতই দেখা যায় একটি পিঙ্ক রঙের প্লাস্টিকের ব্যাগ রয়েছে একটা চিতাবাঘের বাচ্চা।

বাচ্চাটিকে ব্যাগ থেকে বের করে আনেন অফিসাররা। ভয়ে তখন কুঁকড়ে ছিল চিতাবাঘের শাবকটি। ফিডিং বোতলে বাচ্চাটিকে দুখ খাওয়ানো হয়। খবর দেওয়া হয় বনদফতরে।

আরও পড়ুন-ঠাকুরনগরে 'মা-বোনেদের অসুবিধা', ক্ষমা চাইলেন মোদী, ফোন করে খোঁজ অমিতের

বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বাচ্চাটি পারদাস প্রজাতির। এটি লম্বার ৫৪ সেমি এবং ওজন ১ কেজি ১০ গ্রাম। ওই যুবক ও চিতাবাঘের বাচ্চাটিকে তামিলনাড়ুর বনদফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। সেটিকে আরিনগর চিড়িয়াখানায় পাঠানো হবে। ওই থাই যুবকের বিরুদ্ধে ওয়াইল্ড লাইফ প্রোটেকশন আইনে অভিযোগ আনা হয়েছে।

.