Landslide at Kedarnath: কেদারনাথের পথে আচমকা ধস! চাপা পড়ে মৃত ৩, আহত ৮ পুণ্যার্থী...

Landslide at Kedarnath route: চারধাম যাত্রা বন্ধ করে দিয়েছিল উত্তরাখণ্ড সরকার। বারংবার বন্যা ধ্বসের কবলে পড়ছে যোশীমঠ। ধসের কারণে চম্পাওয়াট ও উধম সিং নগরের বেশ কিছু রাস্তা জলের নিচে। এবার ধস নামল কেদারনাথ যাওয়ার রাস্তায়। সেই ধসেই চাপা পড়ে মৃত্যু হল ৩ পুণ্যার্থীর। 

Updated By: Jul 21, 2024, 08:32 PM IST
Landslide at Kedarnath: কেদারনাথের পথে আচমকা ধস! চাপা পড়ে মৃত ৩, আহত ৮ পুণ্যার্থী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ধস পাহাড়ে। কিছুদিন আগেই প্রবল বৃষ্টির জেরে ধস নেমেছিল উত্তরাখণ্ডের চামোলীতে। শনিবারও ধস নেমে বিষাণপুরের কাছে গঙ্গোত্রী জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছিল। রবিবার ধসে মৃত্যু হল ৩ পুণ্যার্থীর। রবিবার সকালে উত্তরাখণ্ডের কেদারনাথে (Kedarnath Landslide)যাওয়ার পথে ধস নামে। সেই ধসে চাপা পড়ে প্রাণ হারালেন ৩ পুণ্যার্থী। আহত হয়েছেন ৮ জন। 

আরও পড়ুন- Snehasish Ganguly Wedding: ৫৯ বছরে নয়া ইনিংস শুরু স্নেহাশিসের, দাদার বিয়েতে দেখা নেই সৌরভ-ডোনার...

রবিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলার গৌরীকুণ্ড থেকে চিরবাসা যাওয়ার পথে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত পুণ্যার্থীদের মধ্যে দু’জন মহারাষ্ট্রের এবং একজন রুদ্রপ্রয়াগের বাসিন্দা বলে জানা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, সকাল থেকে এলাকায় ভারী বৃষ্টি হচ্ছিল। সেই সময় পাহাড় থেকে ধস নামে। 

রবিবার ভারী বৃষ্টির মাঝেই কেদারনাথের পথ ধরে যাচ্ছিলেন কয়েকজন পুণ্যার্থী। আচমকা ধস নামায়, সেই ধসের নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে নামে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং জেলা বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলগুলি। তবে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। আহত হন আরও ৮। রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেন, ‘উদ্ধারকাজ চলছে। পরিস্থিতির উপর নজর রাখছি।’

আরও পড়ুন- Celeb at TMC 21 July Shahid dibas: বিজেপি থেকে সরাসরি একুশের মঞ্চে শ্রাবন্তী, হাজির দেব-সোহমও, দেখা নেই মিমি-নুসরতের!

গত কয়েক সপ্তাহ ধরে প্রবল বৃষ্টি চলছে উত্তরাখণ্ডে। যার জেরে ধস নেমে বন্ধ হয়ে পড়েছে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক।  রবিবার এবং সোমবারে উত্তরাখণ্ডে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। রাজ্যের বেশ কিছু এলাকায় অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই মাসের শুরুতেই উত্তরাখণ্ডের চামোলীতে এক ভয়াবহ ধ্বস নেমেছিল আর তার জেরেই বন্ধ হয়ে গিয়েছিল বদ্রীনাথ যাওয়ার রাস্তা। পাহাড়ের একটা বড় অংশ উপর থেকে ধেয়ে আসে রাস্তার উপর। ভারী বৃষ্টির জন্য বেশ অনেকদিনই বন্ধ ছিল চারধাম যাত্রা। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.