Lakhimpur Kheri: কৃষক হত্যার প্রতিবাদে আটক প্রিয়াঙ্কা, 'তোমার সাহস ওঁদের ভয়ের কারণ' বার্তা রাহুলের

'বোন' প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছেন 'দাদা' রাহুল।

Updated By: Oct 4, 2021, 01:28 PM IST
Lakhimpur Kheri: কৃষক হত্যার প্রতিবাদে আটক প্রিয়াঙ্কা, 'তোমার সাহস ওঁদের ভয়ের কারণ' বার্তা রাহুলের
প্রিয়াঙ্কা গান্ধী।

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খেরিতে কৃষক ‘হত্যার’ প্রতিবাদে যাওয়ার পথে আটক হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় সীতাপুর থেকে আটক করা হয়। তবে এরই মধ্যে 'বোন' প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছেন 'দাদা' রাহুল। কংগ্রেস নেতা ও প্রিয়াঙ্কার মনোবল বাড়ানোর জন্য যোগী সরকারকে নিশানা করে রাহুলের বার্তা 'তোমার সাহস ওঁদের ভয়ের কারণ।' 

টুইটে রাহুল লেখেন, "প্রিয়াঙ্কা, আমি জানি তুমি এই লড়াই থেকে পিছিয়ে আসবে না। ওঁরা তোমার সাহসকে ভয় পায়। ন্যায়বিচারের জন্য এই লড়াইয়ে আমরাও আছি। আমরা একসঙ্গে দেশের কৃষকদের জয়ী করব।” প্রসঙ্গত, রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের একটি গাড়ি ২ কৃষককে পিষে দেয়। সেই গাড়িতে ছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে। ওই খবর ছড়িয়ে পড়তেই হিংসা ছড়িয়ে পড়ে এলাকায়। সংঘর্ষে মৃত্যু হয় মোট ৮ জনের। এই ঘটনার প্রতিবাদে প্রিয়াঙ্কা গান্ধী, দীপেন্দ্র সিংহ হুডা এবং অন্যান্য কংগ্রেস নেতারা যান নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে। 

জানা যায় সোমবার ভোর ৫ টার দিকে সীতাপুরে আটক করা হয় তাঁদের। লখিমপুরে এই ঘটনার পরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। বন্ধ হয় জাতীয় সড়ক। ফলে সীতাপুরের সীমান্তবর্তী হাড়গাঁও এলাকায় পৌঁছানোর জন্য কংগ্রেস নেতাদের বিকল্প পথ নিতে হয়েছিল। সে পথেই আটক করা হয় তাঁদের।

প্রিয়াঙ্কাকে সীতাপুর জেলার একটি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়েছে। ইউপি কংগ্রেস টুইট করে এই ঘটনার কথা জানিয়েছে। প্রাথমিকভাব পুলিস গৃহবন্দী করে রেখেছিল উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদককে। লখিমপুর খিরি যাওয়ার পথে প্রিয়াঙ্কা গান্ধী রবিবারের ঘটনার কথা বর্ণনা করে বলেন, “এই দেশে কৃষকদের যেভাবে পদদলিত করা হচ্ছে, তাতে আমার কোনও নিন্দার ভাষা নেই। কয়েক মাস ধরে, কৃষকরা তাদের আওয়াজ তোলার চেষ্টা করছে, কিন্তু সরকার শুনতে প্রস্তুত নয়। আজকের ঘটনা দেখাল যে এই সরকার কৃষকদের পিষে ফেলার রাজনীতি করছে। তবে এই দেশ কৃষকদের দেশ।''

এদিকে এই ঘটনায় অশান্ত উত্তরপ্রদেশের একাধিক এলাকায় মোবাইল ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে হিংসা এড়াতে। বেশ কিছু জেলায় সিআরপিসি ধারা ১৪৪ এর অধীনে বিধিনিষেধও আরোপ করা হয়েছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.