বিজেপিতে কৃষ্ণ

ইতিমধ্যেই মথুরা-বৃন্দাবন জয় হয়ে গিয়েছে। এবার কৃষ্ণও যোগ দিতে চলেছেন বিজেপিতে। আগামী ১৫ মার্চ পদ্ম বনে প্রবেশ করতে পারেন প্রাক্তন কংগ্রেস নেতা তথা বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণ, এমনটাই জানিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা তাঁর বক্তৃতায় আরও সুনির্দিষ্টভাবে বলেছেন, "বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ ও অন্যান্যদের উপস্থিতিতেই দলে যোগ দেবেন এসএম কৃষ্ণ"। কিন্তু সত্যিই কি বিজেপিতে যোগ দেবেন সুদীর্ঘকাল কংগ্রেসে থাকা কৃষ্ণ?

Updated By: Mar 14, 2017, 11:40 AM IST
বিজেপিতে কৃষ্ণ

ওয়েব ডেস্ক: ইতিমধ্যেই মথুরা-বৃন্দাবন জয় হয়ে গিয়েছে। এবার কৃষ্ণও যোগ দিতে চলেছেন বিজেপিতে। আগামী ১৫ মার্চ পদ্ম বনে প্রবেশ করতে পারেন প্রাক্তন কংগ্রেস নেতা তথা বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণ, এমনটাই জানিয়েছেন বিএস ইয়েদুরাপ্পা। কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা তাঁর বক্তৃতায় আরও সুনির্দিষ্টভাবে বলেছেন, "বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ ও অন্যান্যদের উপস্থিতিতেই দলে যোগ দেবেন এসএম কৃষ্ণ"। কিন্তু সত্যিই কি বিজেপিতে যোগ দেবেন সুদীর্ঘকাল কংগ্রেসে থাকা কৃষ্ণ?

তাঁর বিজেপিতে যোগদানের বিষয়ে ইয়েদুরাপ্পার করা মন্তব্য নিয়ে কোনও কথা যেমন তিনি বলেননি, ঠিক তেমনই এই সম্ভবনার কথা উড়িয়েও দেননি। আর এতেই দেশের রাজনৈতিক মহলে তৈরি হয়েছে ব্যাপক জল্পনা। উল্লেখ্য, ৮৪ বছরের এই বর্ষীয়ান রাজনীতিক গত ২৯শে জানুয়ারির কংগ্রেস থেকে পদত্যাগ করেছিলেন। এসএম কৃষ্ণের অভিযোগ ছিল, জননেতার প্রয়োজন রয়েছে না নেই-এই প্রশ্নে কংগ্রেস পার্টি 'দ্বিধায় ভুগছে'। আর সেটাই ছিল তাঁর দল ছাড়ার সিদ্ধান্তের মূল কারণ। কিন্তু পদ্ম সম্ভবনা সামনে আসতেই অনেকে বলছেন ভেবেচিন্তেই হাত ছেড়েছেন পোর খওয়া এই রাজনীতিক।

প্রসঙ্গত, এসএম কৃষ্ণের মতো এককালের শীর্ষস্থানীয় কংগ্রেস নেতা বিজেপিতে যোগ দিলে সনিয়া-রাহুলের কংগ্রেসকে কোণঠাসা করার জন্য নরেন্দ্র মোদীর দলের কাছে তা 'সুবর্ন সুযোগ' হয়ে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না। উল্লেখ্য, ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত কর্ণাটকে কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী ছিলেন কৃষ্ণ। ইউপিএ সরকারে তিনি দীর্ঘদিন বিদেশমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। বহাল থেকেছেন মহারাষ্ট্রের রাজ্যপালের পদেও। ২০১২ সালে তিনি কেন্দ্রীয় রাজনীতি থেকে আবার রাজ্য রাজনীতিতে ফিরে আসেন। (আরও পড়ুন- বৃন্দাবনে কীভাবে শুরু হল হোলি?)

.