আজ জন্মাষ্টমী, ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি

আজ জন্মাষ্টমী। হিন্দু ধর্মমতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি। জন্মাষ্টমী ঘিরে দেশের বিভিন্ন প্রান্তে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে সব থেকে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান মথুরা ও বৃন্দাবনে। দু জায়গাতেই জন্মাষ্টমীর আগে থেকেই লাখো লাখো ভক্তের ঢল।  মথুরায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিসবাহিনী। ওয়াচ টাওয়ার ও সিসিটিভির মাধ্যমে নজরদারিও চালানো হচ্ছে। তৈরি করা হয়েছে অস্থায়ী মেডিক্যাল ক্যাম্পও। মুম্বইয়ে জন্মাষ্টমীতে দহি হান্ডির আয়োজন করা হয়।

Updated By: Aug 25, 2016, 08:54 AM IST
আজ জন্মাষ্টমী, ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি

ওয়েব ডেস্ক: আজ জন্মাষ্টমী। হিন্দু ধর্মমতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি। জন্মাষ্টমী ঘিরে দেশের বিভিন্ন প্রান্তে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে সব থেকে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান মথুরা ও বৃন্দাবনে। দু জায়গাতেই জন্মাষ্টমীর আগে থেকেই লাখো লাখো ভক্তের ঢল।  মথুরায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিসবাহিনী। ওয়াচ টাওয়ার ও সিসিটিভির মাধ্যমে নজরদারিও চালানো হচ্ছে। তৈরি করা হয়েছে অস্থায়ী মেডিক্যাল ক্যাম্পও। মুম্বইয়ে জন্মাষ্টমীতে দহি হান্ডির আয়োজন করা হয়।

আরও পড়ুন- রেলের ২১ হাজার কোটি টাকার সংস্কারে ছাড়পত্র মন্ত্রিসভার

মানব পিরামিডের মাধ্যমে দইয়ের হাঁড়ি ফাটানোর রীতি দীর্ঘদিনের। তবে এবার মানব পিরামিডের উচ্চতা বেঁধে দিয়েছে সুপ্রিম কোর্ট। পুলিসের তরফে শীর্ষ আদালতের নির্দেশিকা মানতে আর্জি জানানো হয়েছে মুম্বইবাসীকে। জন্মাষ্টমী উপলক্ষ্যে এই রাজ্যেও নানা অনুষ্ঠান। নদিয়ার  মায়াপুরে ইসকন মন্দিরেও সাজো সাজো রব। সেখানে দুদিন ব্যাপী বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী। রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

.