ফডণবীসের সঙ্গে অজিত বৈঠক করছে তা আগে থেকেই জানতাম, বিস্ফোরক স্বীকারোক্তি শরদ পাওয়ারের

বিদ্রোহী ভাইপোকে কোন মন্ত্রে বসে আনলেন শরদ পাওয়ার? এটাই এখন বড় প্রশ্ন

Updated By: Dec 4, 2019, 10:44 AM IST
ফডণবীসের সঙ্গে অজিত বৈঠক করছে তা আগে থেকেই জানতাম, বিস্ফোরক স্বীকারোক্তি শরদ পাওয়ারের

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠনের পর এবার বেড়াল বের হল ঝুলি থেকে। খোদ শরদ পাওয়ারের দাবি, নির্বাচনে জিতে দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে ভাইপো অজিত, তা আগেই জানতেন। কিন্তু বিজেপিকে সমর্থন দিয়ে যে সে সরকার গঠনের চেষ্টা করবে তা আন্দাজ করতে পারেননি। সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন এনসিপি প্রধান।

আরও পড়ুন-হংকংয়ে একাধিক মার্কিন সংস্থার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বেজিংয়ের

 সোমবার থেকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করছেন এনসিপি প্রধান। এদিন তিনি বলেন, তাঁকে একসঙ্গে কাজ করার অফার দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী। পরিবর্তে মেয়ে সুপ্রিয়া সুলেকে কেন্দ্রীয় মন্ত্রী করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব তিনি নাকচ করে দেন।

মহারাষ্ট্রে ফডণবীস সরকার শপথ নেওয়ার পর সরকার গঠনের জন্য উঠেপড়ে লাগে শিবসেনা, কংগ্রেস ও এনসিপি। তবে তার আগে ও পরেও খোলাখুলি বিজেপির সঙ্গে মাখামাখি করছিলেন অজিত পাওয়ার। এমনকি এনসিপি বিধায়কদের ফোন করে মন্ত্রিত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছিলেন। বিনিময়ে তাঁদের সমর্থন দিতে হবে ফডণবীসকে।  এনিয়ে প্রচুর জলঘোলা হল মারাঠা মুলুকে। তবে ফডণবীসকে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে সুপ্রিম কোর্টের নির্দেশের পর পরিস্থিতি পুরোটাই বদলে যায়। পদত্যাগ করেন ফডণবীস।  শপথ নেয় এনসিপি-কংগ্রেস-শিবসেনা জোট।

আরও পড়ুন-আগামী কয়েকদিনে রাজ্যে ঢুকবে হিমেল হাওয়া, পারদ নামবে অনেকটাই

নতুন সরকার শপথ নেওয়ার দিনই দেখা গিয়েছিল, অজিত পাওয়ারকে আদর করে  বরণ করে নিচ্ছেন সুপ্রিয়া সুলে। শুধু তাই নয়, এদিন তিনি সাংবাদিকদের জানান, দল তাঁকে বরখাস্ত করেনি। এসিপিতেই তিনি ছিলেন। এনসিপিতেই রয়েছেন। বিদ্রোহী ভাইপোকে কোন মন্ত্রে বসে আনলেন শরদ পাওয়ার? এটাই এখন বড় প্রশ্ন।

এনসিপি-কংগ্রেস-শিবসেনা জোট মহারাষ্ট্রে ক্ষমতায় আসার পর এখন বড় প্রশ্ন, কোনও মন্ত্রিত্ব পাবেনকি অজিত পাওয়ার? এনসিপি প্রধান বলেন, এই শীত অধিবেশ শেষ হলে গেল বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করবে এনসিপি।

.