Kerala: নামী রেস্তোরাঁর বিরিয়ানি খেয়ে মৃত্যু মহিলার, ১৭৮ জন হাসপাতালে মরণাপন্ন!

Kerala Food Poisoning: শনিবার রাতে নামকরা রেস্তোরাঁ থেকে বিরিয়ানি খায় ব্যক্তিরা। তারপরই বিপত্তি। মধ্যরাত থেকে জ্বর, ডায়ারিয়া, বমি এবং অন্যান্য অস্বস্তির অভিযোগ ওঠে। তারপর জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করতে হয় তাদের। শুধু তাই নয়, তাদের মধ্যে বছর ৫৬-এর এক মহিলার মৃত্যু পর্যন্ত হয়। ইতোমধ্যে তোলপাড় এলাকা। বন্ধ করে দেওয়া হয়েছে সেই রেস্তোরাঁ।  

Updated By: May 28, 2024, 08:54 PM IST
Kerala: নামী রেস্তোরাঁর বিরিয়ানি খেয়ে মৃত্যু মহিলার, ১৭৮ জন হাসপাতালে মরণাপন্ন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মর্মান্তিক! বিরিয়ানি খাওয়ার পর শেষ মহিলার জীবন। ১৭৮ জন হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, কেরালার ত্রিশুর জেলায় পেরিনজানাম অঞ্চলের নামকরা স্থানীয় রেস্তোরাঁ। সেখান থেকে বিরিয়ানি খাওয়ার পর খাদ্য বিষক্রিয়া হয়। ফলে বেশিরভাগ ব্যক্তিদের ডায়ারিয়া, বমি এবং অন্যান্য সমস্যা নিয়ে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়।

তাদের মধ্যে এক মহিলার মৃত্যু পর্যন্ত হয়। মৃত মহিলার নাম উজাইবা, তিনি কুটিলাক্কাদাভের বাসিন্দা। পেটে ব্যথা এবং বমি হওয়ার অভিযোগের পর তাঁকে ত্রিশুর মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। ওই মহিলার সঙ্গে তাঁর আরও দুই আত্মীয়র সেখানে চিকিৎসা চলছিল। জানা গিয়েছে, শনিবার সন্ধ্যে ঘটনাটি ঘটে। দোকানের বিরিয়ানি খাওয়ার পর ১৭৮ জনের খাদ্যে বিষক্রিয়া ধরে পড়ে। ইতোমধ্যে রেস্তোরাঁটি বন্ধ রয়েছে।

আরও পড়ুন:Modi in Meditation: পরমাত্মার সঙ্গে যোগাযোগ! শেষদফার ভোটে কন্যাকুমারীতে ধ্যানে বসবেন মোদী

স্বাস্থ্য দফতরের আধিকারিকরা, খাদ্য সুরক্ষা দফতর, পঞ্চায়েত আধিকারিক এবং পুলিসের প্রতিনিধিদের সঙ্গে রেস্তোরাঁটি পরিদর্শন করেছেন। পঞ্চায়েত কর্তৃপক্ষ জানিয়েছে যে ঘটনার জেরে রেস্তোরাঁটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পঞ্চায়েত সভাপতি বিনীতা মোহনদাস বলেন, 'পেরিনজানাম এবং কায়পামঙ্গলমের বাসিন্দারা হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের কোডুঙ্গাল্লুর এবং ইরিঙ্গালাকুড়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।' 

জেলা মেডিক্যাল অফিস থেকে এপিডেমিওলজিস্ট কলা এবং আইডিএসপি অফিসার ডাঃ গীতার নেতৃত্বে একটি দল রেস্তোরাঁয় যায়। সেখানে থেকে খাবারের প্রমাণ সংগ্রহ করে। ঘটনার পর স্বাস্থ্য বিভাগ এবং খাদ্য ও নিরাপত্তা বিভাগ হোটেলটি পরিদর্শন করে। সেটি বন্ধ করে দেয়। খাদ্য ও নিরাপত্তা বিভাগের কর্তৃপক্ষ খাবারের নমুনা সংগ্রহ করেছে। চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার পরি বোঝা যাবে কী কারণে খাদ্যে বিষক্রিয়া হয়েছে।

আরও পড়ুন:Viral Video: বাথরুমের মেঝে ফুঁড়ে বেরোচ্ছে ওরা, কিলবিলে ৩৫ সাপের ভিডিয়ো ভাইরাল...

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, হোটেলটি অস্বাস্থ্যকর অবস্থায় চলছিল। এই বিষয়ে কায়পামঙ্গলম থানায় এবং পেরিঞ্জনাম পঞ্চায়েতে একটি রিপোর্ট দায়ের করা হয়েছে। ঘটনাটির পর হাসপাতালে ভর্তি হওয়া ব্যক্তিদের সঙ্গে দেখা করে খোঁজখবর নেন কর্তৃপক্ষ। 

শনিবার রাতে পেরিনজনমের সাইন হোটেল থেকে বিরিয়ানি খাওয়া লোকজন। তারপরই বিপত্তি। জেলার বিভিন্ন হাসপাতালে তাদের ভর্তি করা হয়েছে। মধ্যরাতের দিকে জ্বর, ডায়ারিয়া, বমি এবং অন্যান্য অস্বস্তির অভিযোগ নিয়ে হাসপাতালে ভর্তি হন তাঁরা। হোটেল কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও সাফ জানিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.