ফের অ্যাড ক্যাম্পেনে আপকে ব্যঙ্গ বিজেপির, 'উপদ্রোবী গোত্র' বলে আঘাত কেজরিওয়ালকে

কিছুদিন আগেই বিজেপি জানিয়ে দিয়েছিল কোনও দলকে খোঁচা নয়, আসন্ন দিল্লি বিধানসভা নির্বাচনে নিজেদের পজিটিভ প্রচারেই জোর দেবে তারা। কিন্তু তৈর কিছুদিন পরই বিজেপির অ্যাড ক্যাম্পেনে ব্যঙ্গ করা হল আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে।

Updated By: Feb 2, 2015, 11:43 AM IST
ফের অ্যাড ক্যাম্পেনে আপকে ব্যঙ্গ বিজেপির, 'উপদ্রোবী গোত্র' বলে আঘাত কেজরিওয়ালকে

ওয়েব ডেস্ক: কিছুদিন আগেই বিজেপি জানিয়ে দিয়েছিল কোনও দলকে খোঁচা নয়, আসন্ন দিল্লি বিধানসভা নির্বাচনে নিজেদের পজিটিভ প্রচারেই জোর দেবে তারা। কিন্তু তৈর কিছুদিন পরই বিজেপির অ্যাড ক্যাম্পেনে ব্যঙ্গ করা হল আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে।

কার্টুনে কেজরিওয়ালের গোত্র নিয়ে ব্যঙ্গ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একবছরের ২৬ জানুয়ারির প্যারেড ভঙ্গ করে কেজরিওয়াল আগামী বছরের জন্য ভিআইপি পাস চাইছেন। ক্যাম্পেনে 'উপদ্রবী গোত্র' কথাটি ব্যবহার করা হয়েছে। সোমবার ক্ষুব্ধ কেজরিওয়াল বলেন, "বিজেপি আমার সন্তানদের ব্যঙ্গ করেছে, কিন্তু আমি চুপ থেকেছি, কোনও প্রতিক্রিয়া জানাইনি...নিজেদের অ্যাডে আমাকে ব্যক্তিগত আঘাত করেছে বিজেপি, কিন্তু আজ পুরো আগরওয়াল সমাজকে 'উপদ্রোবী' বলে কটূক্তি করেছে ওরা।"

আপ নেতা আশুতোষ জানিয়েছেন বিজেপি যদি আগামী ২ ঘণ্টার মধ্যে তাদের অ্যাড সরিয়ে না নেয় ও ক্ষমা না চায় তাহলে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে উপযুক্ত ব্যবস্থা নিতে বাধ্য থাকবেন তারা। আপের প্রচারে নিজেকে বেনে হিসেবে ব্যক্ত করে ব্যবসায়ী ভোটব্যাঙ্ক ধরতে চেয়েছেন কেজরিওয়াল। প্রসঙ্গত, এই গোষ্ঠী বিজেপির অন্যতম বড় ভোটব্যাঙ্ক। গত সপ্তাহে অন্য একটি অ্যাড ক্যাম্পেনে কেজরিওয়ালের সন্তানদের ব্যঙ্গ করেছিল বিজেপি। গান্ধীবাদী আন্না হাজারেকে মৃত হিসেবেও দেখানো হয়েছিল সেই ছবিতে।

এই ক্যাম্পেনের প্রতিবাদে আপের জবাব ছিল, "এই দিনই ১৯৪৮ সালে নাথুরাম গডসে গান্ধীজীকে হত্যা করেছিল। আজ বিজেপি আন্নাকে হত্যা করল। ওদের কি ক্ষমা চাওয়া উচিত্‍ নয়?" সেইসময় উদ্যোগ নিয়ে অ্যাড ক্যাম্পেন তুলে নেওয়ার নির্দেশ দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সেইসঙ্গেই পরবর্তী ক্যাম্পেন গঠনমূলক করার কড়া নির্দেশ দেন তিনি। একটি জাতীয় টেলিভিশন চ্যানেলকে জেটলি জানান, "যদি নেগেটিভ রাজনীতি থেকে আপের জন্ম হয়ে থাকে তবে বিজেপির সেই পথে হাঁটা উচিত্‍ নয়। বিজেপির উচিত্‍ গঠনমূলক প্রচারের পথে হাঁটা।"  

 

.